শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

সরকার দেশে বাকশাল কায়েমের চক্রান্ত করছে : গাজী আতাউর

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়ে দেশে বাকশাল কায়েমের চক্রান্ত করছে। 


জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে আজীবন ক্ষমতায় টিকে থাকতে দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করছে। দেশ এক অনিশ্চিত গন্তব্যের দিকে অগ্রসর হচ্ছে। মানুষের জানমাল, ইজ্জত-আব্রুর নিরাপত্তা নেই। আইন-শৃঙ্খলা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। 


সন্ত্রাস, দুর্নীতি ও মাদক সমাজের রন্ধ্রে রন্ধ্রে ঢুকে পড়েছে। সামাজিক অবক্ষয় মারাত্মক আকার ধারণ করেছে। এমতাবস্থায় একটি দেশ চলতে পারে না। এর আশু সমাধান প্রয়োজন। 


আজ শুক্রবার বিকেল ৩টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর-এর নগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
তিনি আরও বলেন, রাজনৈতিক দলগুলোকে সুষ্ঠু নির্বাচনের আশ্বাস দিয়ে সরকার জাতির সাথে যে প্রতারণা করেছে, তা বিশ্বে দৃষ্টান্ত হয়ে থাকবে।

তিনি বলেন, পেট্রোবাংলা ও তিতাস কর্মকর্তাদের দুর্নীতি বন্ধ করতে পারলে আগামী ১০ বছরেও গ্যাসের মূল্যবৃদ্ধি করার প্রয়োজন হবে না। কিন্তু সরকার দুর্নীতি ও সিস্টেম লস বন্ধ না করে এর দায় জনগণের উপর চাপানোর চক্রান্ত করছে। 


ওলামায়ে কেরামের ওয়াজ নিয়ন্ত্রণ প্রসঙ্গে তিনি বলেন, ঢালাওভাবে ওয়াজ মাহফিলের ওপর নিষেধাজ্ঞা এবং ওয়ায়েজিনদের ওপর করারোপের সিদ্ধান্ত সরকারের ইসলাম বিরোধী মনোভাবের বহিঃপ্রকাশ। ইসলাম বিরোধীদের চক্রান্তে পা দিয়ে আলেমদের নিয়ন্ত্রণের চেষ্টা করলে সরকারের জন্য বুমেরাং হতে পারে এবং সরকার জনবিচ্ছিন্ন হয়ে পড়বে।


দেশের স্থায়ী শান্তি ও মানবতার সার্বিক মুক্তির লক্ষ্যে ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা এবং পরিচ্ছন্ন নগরী গড়ার দাবিতে নারায়ণগঞ্জস্থ আই.এ.বি মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। 


নগর সভাপতি মুফতি মাসুম বিল্লাহর সভাপতিত্বে ও সেক্রেটারি সুলতান মাহমুদের সঞ্চালয় অনুষ্ঠিত নগর সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নগর সহ-সভাপতি আলহাজ¦ আব্দুল হাই, মোঃ দেলোয়ার হোসেন, জয়েন্ট সেক্রেটারি ডা. সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুহা. নূর হোসেন, অর্থ সম্পাদক মুহা. আমির হোসেন, প্রশিক্ষণ সম্পাদক মুহা. শামসুল আলম, দফতর সম্পাদক আর. রহমান রোমান, আ সোবহান সহ শুরা সদস্যবৃন্দ।


সভা শেষে প্রধান অতিথি বিগত ২০১৬-২০১৮ সেশন বিলুপ্ত ঘোষণা করে ২০১৯-২০২১ সেশনের জন্য সভাপতি হিসেবে মুফতি মাসুম বিল্লাহ ও সেক্রেটারি মুহা. সুলতান মাহমুদ-এর নাম ঘোষণা করেন।
 

এই বিভাগের আরো খবর