শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ১৭ সদস্য বিশিষ্ট প্যানেল ঘোষণা

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : চলতি মাসের ২৪ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০১৯-২০ বছরের নির্বাচনের জন্য আওয়ামী সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ১৭ সদস্য বিশিষ্ট প্যানেল ঘোষণা করা হয়েছে। 

কার্যকরী পরিষদের মোট ১৭টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। সভাপতি পদে অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, সিনিয়র সহসভাপতি পদে আলী আহমদ ভূইয়া, সহসভাপতি পদে বিদ্যুৎ কুমার সাহা, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোহসীন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ পদে আব্দুর রউফ মোল্লা, আপ্যায়ন সম্পাদক পদে মনিরুজ্জামান কাজল, লাইব্রেরী সম্পাদক পদে সুবাস বিশ্বাস, ক্রীড়া সম্পাদক পদে মাসুদ রানা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে সাজ্জাদুল হক সুমন, সমাজসবা সম্পাদক পদে রাশেদ ভূইয়া, আইন ও মানবাধিকার সম্পাদক পদে স্বপন ভূইয়া এবং কার্যকরী পাঁচটি সদস্য পদে আনোয়ার হোসেন ভূইয়া, নুসরাত জাহান তানিয়া, মোহাম্মদ মশিউর রহমান, আব্দুল মান্নান ও হাসিবুল ইসলাম রনির নাম চূড়ান্ত করে প্যানেল ঘোষণা করা হয়। 

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) রাতে আওয়ামী সমর্থিত প্যানেল মনোনয়ন বোর্ডের সদস্য সচিব এস এম ওয়াজেদ আলী খোকন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের চূড়ান্ত প্যানেল ঘোষণা করেন।  

নির্বাচনের তফসিল অনুযায়ী, ৯ জানুয়ারি থেকে ১১ জানুয়ারি সকাল ১১টা থেকে বিকেলে সাড়ে ৪টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ দাখিল করতে পারবেন। মনোনয়নপত্র যাচাই বাছাই ও প্রাথমিক বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে ১২ জানুয়ারি। ১৩ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। জজ কোর্টের ৩য় তলায় অর্থঋণ আদালতে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ওনদিনই ভোটগ্রহণ শেষে ভোটগণনা ও ফলাফল ঘোষণা করা হবে।
 
আইনজীবী সমিতির ২০১৯-২০ বছরের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে অ্যাডভোকেট আখতার হোসেন দায়িত্ব পালন করবেন। এছাড়া সহকারী নির্বাচন কমিশনার হিসেবে অ্যাডভোকেট মেরিনা বেগম, অ্যাডভোকেট আব্দুর রহিম, অ্যাডভোকেট আশরাফ এবং অ্যাডভোকেট সুখচান বাবু দায়িত্ব পারন করবেন। এছাড়া আপিল বিভাগে রয়েছে অ্যাডভোকেট শওকত আলী, অ্যাডভোকেট রমজান আলী ও অ্যাডভোকেট ইমদাদুল হক তারাজউদ্দিন।
 
প্রসঙ্গত, ২০১৮-১৯ বছরে আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নিবাচনে ১৭টি পদের বিপরীতে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল ১১ টি পদে জয়ী হয়। তবে সভাপতি, সাধারণ সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ ৬টি পদে জয় পায় আওয়ামী সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল।
 

এই বিভাগের আরো খবর