মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১

সমাপনী পরীক্ষায় ঝড়ে পড়লো আরো ২০ জন পরীক্ষার্থী

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীর দ্বিতীয় দিনে ঝড়ে পড়লো আরো ২০ জন পরীক্ষার্থী। পরীক্ষার প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত ছিল ২ হাজার ৯’শ ৮৫ জন পরীক্ষার্থী। দ্বিতীয় দিনে দেখা যায়  ২০ জন বেড়ে অনুপস্থিত সংখ্যা দাড়িয়েছে ৩০০৫ জন পরীক্ষার্থী।


পরীক্ষার বিষয়সূচী অনুযায়ী দ্বিতীয় দিনে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা দ্বিতীয় দিনের বিষয় ছিল বাংলা। জেলা প্রাথমিক শিক্ষা অফিসের তথ্য অনুসারে, দ্বিতীয় দিনে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায়  মোট উপস্থিত ছিল ৪৯ হাজার ৩৭৮ জন এবং অনুপস্থিত ছিল ৩হাজার ৫ জন পরীক্ষার্থী।  


এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় উপস্থিত ছিল ৪৫ হাজার ৯৭০ জন,অনুপস্থিত ছিল ২ হাজার ৫৭৫ জন এবং ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় উপস্থিত ছিল ৩ হাজার ৪০৮  জন এবং অনুপস্থিত ৪৩০ জন পরীক্ষার্থী ।


উল্লেখ্য যে, এ বছর নারায়ণগঞ্জ জেলা হতে ১৫৮ টি কেন্দ্রে  প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে  ৫২ হাজার ৩১৬ জন পরীক্ষার্থী । এর মধ্যে  প্রাথমিক থেকে সমাপনী ৪৮ হাজার ৫২৬ জন আর  ইবতেদায়ী  থেকে অংশগ্রহণ করবে ৩ হাজার ৭‘শ ৯০ জন পরীক্ষার্থী। 
 

এই বিভাগের আরো খবর