শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

সবার সাথে ঈদ করাতে অন্যরকম আনন্দ আছে : সজল

প্রকাশিত: ৩০ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): প্রতি বছরের মতো এবারো অন্য রকম এক আনন্দ নিয়ে আমাদের মাঝে হাজির হবে পবিত্র উদুল ফিতর। শহরের বিভিন্ন বিপনি বিতানগুলোতে কর্মচাঞ্চল্য দেখলেই বুঝতে সমস্যা হবেনা যে, এই দিনটিকে রোমাঞ্চিত করার জন্য অনেকেই অনেক রকমের পরিকল্পনা করে গ্রহণ করে। সাক্ষাৎকারটি নিয়েছেন শাহজাহান দোলন।  যুগের চিন্তা ২৪ এর এবারের ঈদ আড্ডায় কথা বলেছেন সিটি করপোরেশনের ১৬ নং ওয়ার্ডের জনপ্রিয় কাউন্সিলর নাজমুল আলম সজল। সাক্ষাৎকারটি নিয়েছেন শাহজাহান দোলন। 

 

দেওভোগের নিজ বাড়ি ছাড়া অন্য কোথাও ঈদ কর হয়না আর নিজের বাড়িতে ঈদ করার আনন্দটাই অন্য রকম জানিয়ে সজল বলেন,  ঈদ আমাদের নিজ বাসাতেই করা হয়। আমাদের আত্মীয়-স্বজন ভাই বোন আমরা সকলে এক সাথেই ঈদ উদযাপন করি। এতে অন্য রকম একটা আনন্দ রয়েছে।
ঈদের প্রস্ততি নিয়ে তিনি জানান, ছোট বেলার ঈদ আসলে অনেক মিস করি। আগে ঈদে যখন এলাকার রস্তাঘাট ফাঁকা হয়ে যেত। তখন এলাকার সকল ভাইয়েরা বন্ধুরা সবাই মিলে রাস্তায় ক্রিকেট খেলতাম।  আর এখন সেটা করা যায়না। তবে ক্রিকেটের প্রতি একটা ভালবাসা আছে। নারায়গঞ্জ ক্লাব ক্রিকেট খেলার আয়োজন করে সেখানে যাই ক্রিকেট খেলি।

 

এছাড়া, কেনাকাটার কথা বলতে গেলে বাচ্চাদের জামা কাপড় কেনা হয়ে গেছে । আর আমার জন্য পাঞ্জাবি কেনা হয়েছে। আর এখনতো আমাদের কেনাকাটার বয়সও নেই । একটা পাঞ্জাবি কিনলেই ঈদ হয়ে যায়।

 

ছোট বেলার ঈদ আর এখনকার ঈদের মধ্যে পার্থক্য রয়েছে এমনটাই মনে করেন তিনি বলেন, ছোট বেলার ঈদ আসলে অনেক মিস করি। আগে ঈদে যখন এলাকার রস্তাঘাট ফাঁকা হয়ে যেত। তখন এলাকার সকল ভাইয়েরা বন্ধুরা সবাই মিলে রাস্তায় ক্রিকেট খেলতাম।  আর এখন সেটা করা যায়না। তবে ক্রিকেটের প্রতি একটা ভালবাসা আছে। নারায়গঞ্জ ক্লাব ক্রিকেট খেলার আয়োজন করে সেখানে যাই ক্রিকেট খেলি।

এই বিভাগের আরো খবর