বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

সকলের সালামির দায়িত্বটা আমাকেই দেখতে হয় : টিপু

প্রকাশিত: ৩১ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪)  ঈদুল ফিতর সমাগত, সার্বজনীন ঈদ উদযাপনকে নিয়ে চলছে নানা প্রস্তুতি, এই ঈদ উদযাপনকে নিয়ে যুগের চিন্তা ২৪’কে দেয়া এক সাক্ষাৎকারে কিছু কথা বলেছেন মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এড. আবু আল ইউসুফ খাঁন টিপু। সাক্ষাৎকারটি নিয়েছেন সেলিম চৌধুরী। 

 

ঈদ উদযাপন প্রস্তুতি নিয়ে টিপু জানান, পুরো একটি মাস রমজানের রোজা রাখার পর আল্লাহর কাছ থেকে পুরস্কার প্রাপ্তি তারপর ঈদ উদযাপন। নামাজের পর বাবা-মার সাথে শুভেচ্ছা বিনিময় শেষে পরিবারের সাথে সময় দান, বন্ধুদের সাথে আড্ডা, রাজনৈতিক নেতৃবৃন্দদের সাথে সাক্ষাৎ বিনিময় এটাই ঈদে মূল লক্ষ্য থাকে। দীর্ঘদিন যাবৎ আমার অর্ধাঙ্গিনী বরাবরই আমাদের দুইমেয়েসহ পরিবারের সকলের কেনাকাটার দায়িত্ব পালন করে থাকেন।বড় মেয়ে ইংরেজীতে অনার্স এবং ছোট মেয়েটা এইচএসসি দ্বিতীয় বর্ষে পড়ালেখা করছে। তারাই তাদের মাকে নিয়ে ঈদের কেনাকাটা করে ফেলেন।

 

ছোটবেলার ঈদ স্মৃতি রোমন্থন করে  মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক টিপু বলেন, এখন আর ঈদ সালামি পাই না তবে বোনদের এবং ছোট ভাগ্নে ও ভাগ্নিদের সালামি দিতে হয় ঠিকই, তাও আবার নতুন টাকা দিয়ে। সকলের সালামির দায়িত্বটা আমাকেই দেখতে হয়, তাতে করে আমার বেশ ভালই লাগে। বাবা-মা, তিন ভাই, এক বোনসহ সবাইকে নিয়ে ঈদের দিন খুব মজা করি। আমার চাচা আমেরিকায় বসবাস করে, প্রত্যেক ঈদেই আমাদের সকলের জন্য গিফট পাঠান, আমরা তা বেশ উপভোগ করি। আমার বাবা সরকারী চাকুরীজীবি আর তাই সকল সময় তিনি আমাদেরকে নতুন টাকা দিয়ে ঈদ সালামি দিয়ে থাকেন।

 

শুভানুধ্যায়ী সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়ে এড.আবু আল ইউসুফ খান টিপু বলেন, এই ঈদ পরিবারের সকলকে নিয়ে সবার নিরাপদ, সুন্দর ও আনন্দে কাটুক এই কামনা করি।

এই বিভাগের আরো খবর