শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

সংসদ টেলিভিশনে পাঠদানের নতুন রুটিন

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২০  

ডেস্ক রিপোর্ট: প্রাথমিক ও মাধ্যমিকের শিক্ষার্থীদের টেলিভিশনে পাঠদান সম্প্রচারের ২৩ এপ্রিল পর্যন্ত নতুন রুটিন প্রকাশ করছে সংশ্লিষ্ট দপ্তর। গতকাল শনিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রাথমিক স্তরের টেলিভিশনে পাঠদান ‘ঘরে বসে শিখি’ প্রোগ্রামের রুটিন প্রকাশ করে। আর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে মাধ্যমিক স্তরের ‘আমার ঘরে আমার ক্লাস’ প্রোগ্রামের সূচি প্রকাশ করা হয়।


সংসদ টেলিভিশনে সকাল ৯টায় শুরু হবে প্রাথমিক স্তরের পাঠদান। বেলা ১১টা থেকে দুপুর ২টা ২৫ মিনিট পর্যন্ত চলবে মাধ্যমিকের পাঠদান। ২৯ মার্চ শুরু হয় ষষ্ঠ থেকে দশম শ্রেণির পাঠদান সম্প্রচার। ৭ এপ্রিল শুরু হয় প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির পাঠদান সম্প্রচার।


মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক জানান, যতদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে ততদিনই টেলিভিশনের মাধ্যমে পাঠদান কার্যক্রম চলবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ জানান, শিক্ষার্থীদের বাসায় লেখাপড়ার চর্চা চালিয়ে যাওয়ার লক্ষ্যে টেলিভিশনে পাঠদান সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছে। এতে বাড়ির কাজের ওপর শিক্ষার্থীর মূল্যায়ন হবে।
 

এই বিভাগের আরো খবর