বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

সংবাদ প্রকাশের পর সংস্কার হলো জামতলার সড়ক

প্রকাশিত: ৫ মে ২০২০  

স্টাফ রিপোর্টার : অবশেষে দৈনিক যুগের চিন্তা পত্রিকায় সংবাদ প্রকাশের পর গতকাল ফতুল্লার জামতলা অক্টো মোড়ের গর্ত ও ভাঙ্গা সড়ক মেরামত করা হয়েছে।

 

সোমবার যানবাহন চলাচলে ভোগান্তির বিষয়ে সংবাদ প্রকাশের পর সকাল থেকেই সড়ক ও জনপদ বিভাগ সড়কটিতে মেরামতের কাজ  শুরু করে। বিকেল নাগাদ সড়কের গর্তগুলো শ্রমিকরা মেরামত করেন। 


করোনা পরিস্থিতির পরও নারায়ণগঞ্জে পন্য পরিবহনের কাজে নিয়োজিত যানবাহনগুলোর চলাচল অব্যাহত ছিল। গত কয়েকদিনের থেমে থেমে বৃষ্টি জামতলা অক্ট্রোয় অফিসের সামনেন সড়কে বেশ কয়েকটি বড় বড় গর্তের সৃষ্টি করে। এই গর্তের কারণে যান চলাচল গত কয়েকদিনে বেহাল ছিল।

 

 গর্তে পড়ে যাওয়া গাড়িগুলোকে টেনে তুলতে পাশেই জেলা পুলিশের রেকার দাড়িয়ে থাকতো সকাল থেকে বিকাল পর্যন্ত। এতিমধ্যে বেশ কয়েকটি পন্যবাহী গাড়ি দূর্ঘটনায় পড়ে। বেশ কিছু রিক্সা ও ইজিবাইকও দূর্ঘটনায় পড়ে। 


এ বিষয়ে সোমবার দৈনিক যুগের চিন্তা পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশ হওয়ার পরপরই সকাল থেকে সড়ক ও জনপদ বিভাগ সড়কটি সংস্কারে মাঠে নামে। সকাল থেকে বিকাল পর্যন্ত তারা কাজ করেন। 


এ ব্যাপারে অক্ট্রোয় অফিস এলাকার কয়েকজন বাসিন্দা বলেন,গত কয়েকদিন যাবৎ পরিবহন চালকরা বেকায়দায় পড়তেন এখানটাতে। অনেক সময় ছোটখাটো দূর্ঘটনাও ঘটেছে। আজকে (সোমবার) সড়কটি সংস্কার করার কারণে পরিবহন চালকদের ঝুঁিক কমে গেল।   


  
ঢাকা-নারায়ণগঞ্জের পুরাতন সড়কটিতে যানবাহন চলাচলে গুরুত্বপূর্ন ভুমিকা রয়েছে। দিনের পর দিন এই সড়কটি রয়েছে অযত্ন আর অবহেলায়। গেল বছর বর্ষা মৌসুমেও এই সড়কটির বিভিন্ন যায়গায় ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছিল। এতে সড়কটিতে প্রায় সময় যানজট লেগেই থাকতো। 


এক পর্যায়ে সড়ক ও জনপদ থেকে কোন রকমে গা ছাড়াভাবে গর্তগুলো মেরামত করা হয়। এ বছর বর্ষার আগেই অক্ট্রোয় অফিস সংলগ্ন সড়কে সৃষ্টি হয় গর্ত। গত কয়েকদিনের টানা বৃষ্টিতে গর্তগুলো আরো বড় আকার ধারণ করে। বিশাল গর্তে পড়ে প্রতিদিনই পন্য পরিবহনের গাড়িগুলো আটকে যায়। 


গাড়িগুলোকে গর্ত থেকে টেনে তুলতে দিনের বেলা গর্তের কাছাকাছি একটি রেকার জেলা পুলিশের পক্ষ থেকে দাঁড়িয়ে থাকতে দেখা যেত। গর্তে পড়ে যাওয়া গাড়িগুলোকে রেকারের মাধ্যমে টেনে তোলা হয়। 


গতকাল দুপুরে একটি তেলবাহী ট্যাংকলড়ী গর্তে পড়ে আটকে গেলে পরে তা রেকার দিয়ে টেনে তোলা হয়। সড়ক ও জনপদের পক্ষ থেকে সড়কটি মেরামতের জন্য তেমন কোন উদ্যোগ গ্রহণ করতে দেখা যায়নি। দৈনিক যুগের চিন্তায় এর সচিত্র প্রতিবেদন প্রকাশিত হলে গতকাল গর্ত মেরামত করে সওজ। 
 

এই বিভাগের আরো খবর