শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

সংক্রান্ত বিরোধ, একই পরিবারের চারজনকে পিটিয়ে জখম 

প্রকাশিত: ২ নভেম্বর ২০১৯  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নারীসহ একই পরিবারের চারজনকে পিটিয়ে আহত কারার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। 


শনিবার (২ নভেম্বর) দুপুরে উপজেলার মামরকপুর গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এঘটনায় আহত মাহমুদা আক্তার বাদী হয়ে সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 


পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের মামরকপুর গ্রামের আব্দুল মালেকের সাথে একই গ্রামের আলমগীরের দীর্ঘদিন ধরে বাড়ির জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। বিরোধকৃত ওই জায়গা নিয়ে আদালতে একটি মামলা বিচারাধীন রয়েছে। তাছাড়া জমিতে ১৪৪ ধারা জারি রয়েছে। 


শনিবার দুপুরে আদালতের নির্শেদ অমান্য করে বিরোধকৃত জমিতে আলমগীর ও তার সহযোগী আবুবকর, রুবেল, মিজান, মনির হোসেন, তানভীর জোরপূর্বক একটি ঘর নির্মাণ করতে যায়। পরে মালেকের স্ত্রী মমতাজ বেগম, মেয়ে মাহমুদা আক্তার, ছেলে মনছুর এবং ছেলের স্ত্রী নিলাসহ বাধা দেয়। এসময় দেশীয় অস্ত্র দা, রামদা, লোহার রড, লাঠিসোটা নিয়ে ৭-৮ জনের একটি দল অতর্কিত হামলা করে। 


হামলায় মমতাজ বেগম, মাহমুদা, মনছুর ও নিলা আহত হয়। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেেেক্স ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহত আব্দুল মালেকের মেয়ে মাহমুদা আক্তার বাদি হয়ে সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।


আহত মালেক জানান, বাড়ির জমি নিয়ে কথা কাটাকাটির জের ধরেই ও তার সহযোগীরা আমার পরিবারের চারজনকে পিটিয়ে আহত করেছে। 
অপরদিকে আলমগীর অভিযোগ অস্বীকার করে বলেন, কোনো হামলার ঘটনা ঘটেনি। সামান্য হাতাহাতি হয়েছে।


সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, এঘটনায় থানায় লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরো খবর