বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

ষাট বছরের বৃদ্ধকে পিটিয়ে গুরুতর জখম

প্রকাশিত: ২৩ মে ২০১৯  

ফতুল্লা (যুগের চিন্তা ২৪) : ফতুল্লার কাশিপুর ইউনিয়নের  নূর মসজিদ সংলগ্ন  আদর্শ নগর এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বাবুল মিয়া (৬০) নামের এক বৃদ্ধকে লাঠি, লোহার রড ও ধারালো অস্ত্র দিয়ে গুরুতর জখম করেছে তারই আপন ছোট ভাই, ভাতিজা ও এলাকার সন্ত্রাসীরা। 

বৃহস্পতিবার সকালে এ ঘটনায় ষাট বছরের বৃদ্ধ বাবুল মিয়া বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় ৮ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। উক্ত মামলায় ফতুল্লা মডেল থানা পুলিশ আনোয়ার হোসেন নামের একজনকে গ্রেফতার করেছেন। 

মামলায় আসামীরা হলেন, এলাকার মৃত সিরাজ মিয়ার ছেলে বাদশা মিয়া (৪৫),  বাদশা মিয়ার ছেলে রিমন (২০), তার ভাই আনোয়ার হোসেন (৫০), আনোয়ার হোসেনের স্ত্রী সৌসুমী (৪৫), আনোয়ার হোসেনের ছেলে  স¤্রাট (২৫), গিয়াস উদ্দিনের ছেলে আশিক (২২), মোশারফের ছেলে দেলোয়ার (২০), শারজাহানের ছেলে ইসমাইল (২১)।

বৃদ্ধ বাবুল মিয়া জানান, চার বছর পূর্বে তার মেয়ে জামাতার ক্রয়কৃত একটি জমিতে তার ছোট ভাই বাদশা মিয়া মাটি ভাড়া নেয়। বাদশা মিয়া সেই জমিতেই বসবাস করতো। এভাবে কেটে যায় সাড়ে ৪ বছর পর।  মেয়ের জামাতার এখন জমিটি দরকার। 

বাদশা মিয়াকে অন্যত্র যেতে বলাতে সে শুধু কালক্ষেপন করে। পারিবারিকভাবে সিদ্ধান্ত নিয়ে বাদশা মিয়াকে ৩ লক্ষ টাকা দিয়ে জমি ছেড়ে দেয়ার কথা বলা হয়। এ নিয়ে বাদশা ও তার ছেলে রিমন (২০) এর সাথে বিরোধ তৈরী হয়। 

গত ১৬ মে রাত সাড়ে ১১টার দিকে তাকে বাসার সামনের রাস্তায় একা পেয়ে লাঠি ,লোহার রড, ধারালো অস্ত্র দিয়ে পরিকল্পিতভাবে এলোপাথারীভাবে মারধর করেন। এ সময় বাবুল মিয়ার ডাক চিৎকারে আশাপাশের লোকজন তাকে উদ্ধার করে শহরের খানপুরে অবস্থিত ৩’শ শয্যাবিশিষ্ট হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসার জন্য প্রেরন করেন। 

খানপুর ৩’শ শয্যা বিশিষ্ট হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ তাহমিনা নাজনীন জানান, তার শরীরে গুরুতর আঘাতসহ ডান হাতের আঙ্গুলে ভেতর কোপের চিহ্ন পাওয়া গেছে।
ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আসলাম হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনায় বৃদ্ধ বাবুল মিয়া মামলা দায়ের করলে ইতিমধ্যে এক জনকে আটক করে আদালতে প্রেরন করা হয়েছে। বাকি আসামী এখনো গ্রেফতার হয়নি।

ঘটনার নেপথ্যে:

১৮ বছর পূর্বে মাত্র ৩০ হাজার টাকায় ছোট ভাই আনোয়ার হোসেনের কাছ থেকে আধা শতাংশ জমি ক্রয় করে ছিলেন বৃদ্ধ বাবুল মিয়া। সেই জমি আজ অবদি রেজিষ্ট্রি করে  দেয়নি আনোয়ার হোসেন। বরং আরেক ভাই বাদশা মিয়াকে দিয়ে জমিটুকু দখল করে রেখেছেন। বৃদ্ধ বাবুল মিয়া আবার জমিটুকু দিয়েছিল তার মেয়ে জামাতাকে।  মেয়ে জামাতাকে জমিটুকু বুঝিয়ে দিতে গিয়েই ভাই ও ভাতিজাদের সম্মিলিত আক্রোশের শিকার হলেন। 
 

এই বিভাগের আরো খবর