শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

শ্রমিকদের দাবি আদায়ে কাজ করে যাবো : সিরাজুল হক

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড শ্রমিক কর্মচারী লীগ (রেজিঃ নং- ১৮৮৭) নারায়ণগঞ্জ জেলার সভাপতি সিরাজুল হক বলেছেন, যারা নির্বাচন করতে সাহস পায়নি, শ্রমিকের অধিকার আদায়ে কোন কার্যক্রম পালন করতে পারেনি আজকে তারা উচ্চস্বরে কথা বলছে।

 

বহিরাগতদের সাথে নিয়ে আজকে ড্রেজার পরিদপ্তরের ভিতরে সভা করছে। আমরা সবসময় আপনাদের পাশে ছিলাম এবং আছি। আর কয়েকদিন পরেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী। আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী পালন করবো সেই সাথে আমাদের দাবি আদায়ের লক্ষ্যে কাজ করে যাবো। 


সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ড্রেজার পরিদপ্তরে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড শ্রমিক কর্মচারী লীগ নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে মুজিব শতবর্ষ পালন ও শ্রমিকদের দাবি আদায়ের লক্ষ্যে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

সিরাজুল হক বলেন, পানি উন্নয়ন বোর্ডের ২০৬ জন শ্রমিক বিগত ২ মাস যাবৎ বেতন ভাতা থেকে বঞ্চিত হয়ে আছে। তাদেরকে স্থায়ীকরণের লক্ষ্যে আমরা দীর্ঘদিন যাবৎ চেষ্টা চালিয়ে আসছি। এসকল শ্রমিকগণ ড্রেজার পরিদপ্তরের বিভিন্ন বিভাগে কাজে নিয়োজিত রয়েছে কিন্তু তারা স্থায়ী নয়। এর মধ্যে গত ডিসেম্বরে ১০০ জন শ্রমিককে স্থায়ীভাবে নিষিদ্ধ করতে চেয়েছিলো। কিন্তু আমরা বলেছি, যেহেতু তারা দীর্ঘদিন যাবৎ এ কাজের সাথে সম্পৃক্ত তাই তাদেরকেও স্থায়ীকরণের ব্যবস্থা করতে হবে।

 

তিনি আরও বলেন, পানি উন্নয়ন বোর্ড শ্রমিক কর্মচারী লীগের নেতা মোল্লা আবুল কালাম আজাদ যিনি বর্তমানে কোটি কোটি টাকার মালিক হয়েছেন, গুলশানে যার বাড়ি রয়েছে তাকে আমরা বলেছিলাম ভাই আসুন আমরা সকলে মিলে শ্রমিকদের একটি সুযোগ-সুবিধার ব্যবস্থা করি। তিনি  তো আসলেন না বরং আমাদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে মেতে উঠলেন। তিনি বিভিন্ন সময় শ্রমিকদের টাকা আত্মসাৎ করেছেন। তার দেয়া মামলার ফলে আমাদের কার্যক্রম স্থগিত হয়ে পড়েছে। কিন্তু এর মানে এই নয় যে আমাদের সকল কার্যক্রম স্থগিত। আমরা বিভিন্নভাবে চেষ্টা করছি কীভাবে এই ২০৬ জন শ্রমিককে কর্মক্ষেত্রে স্থায়ী করা যায়। 

 

এসময় উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ড সিবিএ’র যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রবিউল আলম, জেলা কমিটির নির্বাহী সভাপতি তোফাজ্জল হোসেন, সহসভাপতি এরশাদ হোসেন, আবুল হোসেন প্রমুখ।

এই বিভাগের আরো খবর