বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

শোক দিবস উপলক্ষে বন্দর উপজেলা প্রশাসনের ব্যাপক কর্মসূচি গ্রহন

প্রকাশিত: ১৪ আগস্ট ২০১৮  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বুধবার (১৫ আগষ্ট) মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক উপলক্ষে ব্যাপক কর্মসূচি গ্রহন করেছে বন্দর উপজেলা প্রশাসন। এমন কথা জানিয়েছেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারী।

তিনি আরো জানান, সরকারি কর্মসূচি সাথে সামঞ্জস্য রেখে জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় ভাবগম্ভীর পরিবেশে পালনের জন্য আজ মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে বন্দরে সকল সরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত ভবন, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও বেসরকারী ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং কালো পতাকা উত্তেলন করা হবে।

১৫ আগষ্ট সকাল সাড়ে ১০টায় বন্দর উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে শোক র‌্যালী বের করা হবে। 

বেলা ১১টায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী শীর্ষক আলোচনা ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে পবিত্র কোরআন তেলায়াত এবং প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

বেলা সাড়ে ১১টায় বিআরডিবি হল রুমে বন্দর উপজেলার বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে ঋন বিতরণ করা হবে।

বাদ আসর জাতির জনকের বিদেহী আত্মার শান্তি কামনায় বন্দর উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের বাস্তবায়নে বন্দর উপজেলা পরিষদ কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন খানি খতম অনুষ্ঠিত হবে। এ ছাড়াও বন্দরে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত/ প্রার্থনা  অনুষ্ঠিত হবে। 

জাতীয় শোক দিবসের বিভিন্ন কর্মসূচিতে বন্দর উপজেলায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা/ কর্মচারি, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিগন, রাজনৈতিক ব্যক্তিবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ/ প্রধান শিক্ষক এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহন করবেন।

জাতীয় শোক দিবস যথা যোগ্য মর্যাদায় পালন উপলক্ষে বন্দর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) শাহিনা শবনমকে আহবায়ক করে ৬ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। 

আহবায়ক কমিটির সদস্য সচিব হলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ,ক,ম নূরুল আমিন। আহবায়ক কমিটির সদস্যরা হলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলা সহকারী প্রকৌশলী, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ও উপজেলা পল্লী দারিদ্র বিমোচন কর্মকর্তা।
 

এই বিভাগের আরো খবর