বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

শৈশবে পাবার আকাঙ্খা ছিল, এখন দেয়ার আনন্দ কাজ করে : এড. সাখাওয়াত

প্রকাশিত: ১৩ জুন ২০১৮   আপডেট: ২১ জুন ২০১৮

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ঈদ মানে প্রেম ভালবাসা আর ত্যাগের অপূর্ব এক মিশ্রন। হাজারো ব্যস্ততা ভুলে প্রিয়জনদের বুকে টেনে নেওয়া। শৈশবের সেই রঙিন ঈদ বয়স বাড়ার সঙ্গে সঙ্গে অনেকটা ধুসর হয়ে উঠলেও ঈদকে ঘিরে আমাদের থাকে বাড়তি মনযোগ। বছর ঘুরে আবারো এসেছে ঈদুল ফিতর। যুগের চিন্তা ২৪ এর ঈদ আয়োজনে কথা বলেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন।

 

ঈদের পাশাপাশি আড্ডায় এসেছে বিশ্বকাপ প্রসঙ্গ। আড্ডার অংশ বিশেষ তুলে ধরা হলো যুগের চিন্তা ২৪ এর পাঠকদের জন্য। বিশ্বকাপে এশিয়ার দলগুলোর খেলা দেখতে পছন্দ করেন মহানগর বিএনপির সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন। তার বাইরে প্রিয় দল আর্জেন্টিনা। নিজেকে ফুটবলের ভক্ত দাবি করে সাখাওয়াত বলেন, এবারের ঈদে ফুটবল বিশ্বকাপ আলাদা উন্মাদনা নিয়ে এসেছে। প্রতি বিশ্বকাপে প্রিয়জনদের নিয়ে খেলা উপভোগ করি। এবার যেহেতু খেলার সময়গুলো আমাদের অনুকুলে তাই আলাদাভাবে খেলা দেখার প্রস্তুতি নিচ্ছি। নিজে আর্জেন্টিনার সাপোর্টার হলেও ভাই ভাগ্নে রয়েছে ব্রাজিলের সাপোর্টার। যাদের সঙ্গে খুনসুটিতে জমে উঠে সাখাওয়াতের বিশ্বকাপ আসর।

 

তবে খালেদা জিয়াসহ নেতাকর্মীদের কারবন্দী অবস্থা ও হামলা মামলার কারনে এবারের ঈদুল ফিতরে ভালনেই বলে জানান তিনি। ঈদ সম্পর্কে বলেন, একমাস রোজা রখার পর খুশির ঈদ আসে। যেখানে ছোট-বড়, ধনী-গরিব, শত্রু-মিত্র সকলেই একসঙ্গে বুকে বুক মেলান। ঈদের খাবারের মধ্যে হাতে তৈরী সেমাই সবচেয়ে পছন্দ সাথাওয়াত হোসেনের। শৈশবের ঈদ এবং বর্তমানের ঈদের মধ্যে পার্থক্য করতে গিয়ে বলেন, শৈশবের ঈদগুলো অনেক বেশি আনন্দের ছিল। তবে ঈদের সালামি আমার মধ্যে কখনো তেমন ভাবে কাজ করেনি। শৈশবে পাবার আকাঙ্খা ছিল, এখন দেয়ার আনন্দ কাজ করে। তবে ঈদ আনন্দে শৈশবের সেই বন্ধুদের শূণ্যতা অনুভব করেন এই আইনজীবি নেতা।

 

এবারের ঈদ আয়োজন নিয়ে বলেন, এবার কর্মীদের সঙ্গেই ঈদের সারাদিন কাটবে। প্রতি ঈদে বেগম জিয়ার সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে যাই। এবার আর তেমন সুযোগ নাই। এবার নারায়ণগঞ্জ ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে দেখা করার চেষ্টা করবো। যারা জেল হাজতে ও মামলা মোকদ্দমায় আছেন তাদের শূণ্যতা উপলব্দি করবেন বলেও জানান তিনি। ঈদের পরের রাজনৈতিক কর্মসূচী জানতে চাইলে এই বিএনপি নেতা বলেন, সরকার চায় আমাদের ভুল রাজনীতিতে জড়িয়ে দিতে। আমরা সে বিষয়ে সচেতন। খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায়ে যে আন্দোলন হবে সে আন্দোলনে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী ঝাপিয়ে পড়বো। অতীতের ভুল শুধরে এই আন্দোলনে সাধারণ মানুষকে মাঠে নিয়ে আসবেন জানিয়ে বলেন, ঈদের আগের আন্দোলন আর পরের আন্দোলন এক হবে না। ধন্যবাদ, যুগের চিন্তার পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা। আপনাকেও ধন্যবাদ। যুগের চিন্তা পরিবারকেও ঈদের শুভেচ্ছা।

এই বিভাগের আরো খবর