শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

শুক্কুর মাহমুদের বিরুদ্ধে মন্ত্রণালয়ে অভিযোগ

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বিআইডব্লিউটিসির ওয়ার্কাস ইউনিয়নের পদটি ছাড়তে নারাজ জাতীয় শ্রমিকলীগ সভাপতি শুক্কুর মাহমুদ। তাই কর্পোরেশন থেকে অবসর গ্রহন করলেও পদের লোভে বিভিন্ন ধরনের ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছেন। 

তার নেতৃত্বে অবসরপ্রাপ্ত ও চাকুরীচু্ত্যদের একের পর এক অপতৎপরতায় নষ্ট হচ্ছে বিআইডব্লিউটিসি ঢাকা কার্যালয়সহ সমগ্র বাংলাদেশে অবস্থিত সংস্থাটির ডকইয়ার্ড ও ঘাটে ঘটছে নানা রকম বিশৃঙ্খলা।

শুক্কুর মাহমুদের ইন্ধনে সোমবার দুপুরে চাকুরিচুত্য লস্কর জাকির হোসেন চুন্নু, কম্পিউটার অপারেটর মীর্জা মোস্তাফিজুর রহমানসহ মীর হোসেন, আউয়াল, মাসুকুর রহমান, সামছুল আলম নয়নের নেতৃত্বে প্রায় ৫০/৬০ জন সন্ত্রাসী নারায়নগঞ্জ থেকে উৎসব বাসযোগে সংস্থার প্রধান কার্যালয়ে ঢুকে হামলা চালায় এবং ইউনিয়নের কার্যালয়ের তালা ভেঙ্গে লুটপাট করে বলে অভিযোগ উঠেছে। এ সময় প্রধান কার্যালয়ে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়।

এ ব্যাপারে দুস্কৃতকারীদের বিরুদ্ধে জরুরী ব্যবস্থা নেয়ার দাবী জানিয়ে বর্তমান কমিটির সভাপতি মহসীন ভূইয়া নৌমন্ত্রনালয়সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছে। 

অভিযোগে মহসীন ভূইয়া জানান,শুক্কুর মাহমুদ ২০০৮ সালে সংস্থার অবসরপ্রাপ্ত কর্মচারী হয়েও সংস্থার শ্রমিক সংগঠনটি কুক্ষিগত করার অসৎ উদ্দেশ্য হাসিলের চেষ্টায় লিপ্ত রয়েছেন। 

তিনি তার স্বার্থ হাসিলে আরো কিছু অবসরপ্রাপ্ত কর্মচারী ও অসৎ স্বার্থ হাসিলে চাকুরীচ্যুত জাকির হোসেন চুন্নুসহ সন্ত্রাসীদের ব্যবহার করে ফায়দা লুটার তৎপরতা চালাচ্ছেন। 

এ ব্যাপারে সংশিষ্ট দপ্তরের মন্ত্রী ও সংস্থার চেয়ারম্যানের কাছে সহযোগিতা চেয়েছেন,যাতে সংস্থার কার্যক্রম সুষ্ঠ ও স্বাভাবিকভাবে পরিচালিত হতে পারে।

এই বিভাগের আরো খবর