শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

শিশুদের নাম অভিনন্দন রাখার হিড়িক

প্রকাশিত: ২ মার্চ ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : ভারতের যুদ্ধবিমানের আটক পাইলট অভিনন্দনকে মুক্তি দিয়েছে পাকিস্তান। প্রায় ৬০ ঘণ্টা পর ভারতীয় বিমান বাহিনীর কর্মকর্তাদের কাছে পাইলট অভিনন্দনকে হস্তান্তর করে পাকিস্তান কর্তৃপক্ষ।


শুক্রবার (১ মার্চ) রাতে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ওয়াঘা সীমান্ত দিয়েই ভারতে ফেরেন অভিনন্দন।


অভিনন্দন নিজ দেশে ফেরায় উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে গোটা ভারতে। অভিনন্দনের স্বদেশ প্রত্যাবর্তনে উচ্ছ্বসিত ভারতের রাজনৈতিক অঙ্গন থেকে শুরু করে শোবিজ, ক্রীড়াঙ্গনসহ সব অঙ্গন। এই পাইলটকে সাহসী বীর বলেও আখ্যা দেয়া হচ্ছে।


এমনকি অভিনন্দনের নামে সদ্যজাত শিশুদের নাম রাখার হিড়িক পড়ে গেছে ভারতে। বেশ কিছু পরিবার তাদের সদ্যজাত ছেলে সন্তানের নাম রেখেছেন অভিনন্দন। 


দৌসার নিহালপুরের ২৬ বছর বয়সী বিমলেস বেন্দারা কয়েকদিন ধরেই টেলিভিশনে ভারত পাকিস্তানের খবর দেখছেন। সেখান থেকেই তিনি জানতে জানতে পারেন যে, পাকিস্তানে আটক হয়েছেন ভারতের বিমান বাহিনীর পাইলট অভিনন্দন বর্তমান।


শুক্রবার স্থানীয় সময় বেলা সাড়ে তিনটার দিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে একটি সুস্থ ছেলে সন্তানের জন্ম দেন বিমলেস। এরপরেই তিনি এবং তার পরিবার সিদ্ধান্ত নেন যে, তারা তাদের সন্তানের নাম রাখবেন অভিনন্দন।


শুধু বিমলেসের পরিবারই নয় বরং তাদের মতো ভারতের আরও অনেক পরিবারই নিজেদের সদ্যজাত সন্তানের নাম অভিনন্দন রাখা শুরু করেছেন।


উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি ভোরের দিকে পাকিস্তানের বালাকোট শহরে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের আস্তানায় হামলা চালায় ভারতীয় বিমান বাহিনী। এর একদিন পরই বুধবার ভারতের দু’টি যুদ্ধবিমান বিধ্বস্ত ও পাইলট উইং কমান্ডার অভিনন্দনকে আটক করে পাকিস্তান।

এই বিভাগের আরো খবর