শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

শিমরাইল মোড়ে টিকিট বিক্রয়ের আড়ালে টাকা ছিনতাই

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে গাড়িতে উঠিয়ে দেয়ার কথা বলে টিকিট বিক্রয়ের আড়ালে অভিনব কায়দায় ৪৫ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। রোববার বেলা সাড়ে ১২ টার দিকে পদ্মা পরিবহন কাউন্টারের সামনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় ভূক্তভোগী রুহুল আমিন সিদ্ধিরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। 


রুহুল আমিন জানান, দুপুর সাড়ে ১২টার দিকে গ্রামের বাড়ী কুমিল্লায় যাওয়ার জন্য ঢাকা-চট্রগ্রাম মহা সড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে আসেন তিনি। এসময় দুইজন যুবক কোথায় যাব জানতে চাইলে তারা ভাড়া ৪৩০ টাকা চায়। তখন তিনি কোর্টের পকেটে থাকা ৪৫ হাজার টাকার বান্ডেল থেকে ৫০০ টাকা বের করে দিলে আমাকে ৭০ টাকা ফেরত দিয়ে একটি টিকেট দেয়।

 

এসময় তাদের সাথে আরো দুই যুবক যুক্ত হয়ে আমার চারপাশে দাড়ায়। গাড়ী আসার পর আমার সাথে থাকা দুটি ব্যাগ নিয়ে গাড়ীতে উঠতে গেলে তারাও আমার সাথে ভিড়াভিড়ি করে সামনে এগিয়ে যায়। গাড়ীতে উঠে হঠাৎ পকেটে হাত দিয়ে দেখি আমার টাকা নাই এবং তারা এখানে নেই।

 

তখন তিনি গাড়ী থেকে নেমে কান্নাকাটি শুরু করলে আশপাশের লোকজন এগিয়ে আসলে তাদের কাছে বিষয়টি খুলে বলেন। এসময় উপস্থিত লোকজনের মধ্য থেকে একজন জানায় তাদের একজনের নাম জহির এবং অপর জনের নাম কবির।


সংবাদ পেয়ে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক মজিবুর রহমান সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থল পরিদর্শন করে। 
উল্লেখ্য ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের দু’পাশ্বে সাইনবোর্ড থেকে কাঁচপুর ব্রিজ পর্যন্ত প্রায় প্রতিদিন ঘটছে ছিনতাইয়ের মত ঘটনা। যার কিছু সংখ্যক থানায় অভিযোগ হলেও বাকি গুলো কোন অভিযোগ ছাড়াই চলে যাচ্ছে। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের সজাগ দৃষ্টি রাখা প্রয়োজন বলে মনে করে সচেতন মহল। 


স্থানীয় লোকজন জানায়, কয়েকটি ছিনতাইকারী চক্র ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে নিয়মতই প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ছিনতাই করে যাচ্ছে। বিশেষ করে এরা পরিবহন কাউন্টারের আড়ালে এ ছিনতাই করে যাচ্ছে। 


অপরদিকে রাতের বেলা সড়কের দুই পাশের দোকানপাট বন্ধ হয়ে গেলে অন্ধকার ভুতুড়ে পরিবেশের সৃষ্টি হয়। আর এ সুযোগে বিভিন্ন জায়গা থেকে আগতদের ছিনতাইকারীরা পথরোধ রোধে নিরাপদে ছিনতাই করে সটকে পড়ে।  
 

এই বিভাগের আরো খবর