শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

শিক্ষার পাশাপাশি ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে : হাসিনা গাজী

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪ ) : রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী বলেছেন, শিক্ষার্থীদেরকে শিক্ষার পাশাপাশি একজন ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। শিক্ষার্থীরা যাতে ভালো মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে পারে, সে জন্য অভিভাবক ও শিক্ষকদেরও ভূমিকা পালন করতে হবে।

 

শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে রূপগঞ্জ উপজেলার বাগবের এলাকায় হাজী মোহাম্মদ ইদ্রিস আলী কিন্ডার গার্টেন স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা, পুরস্কার বিতরণী, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

 

শিক্ষার্থীদের উদ্দেশ্যে মেয়র হাসিনা গাজী বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া একটি জাতি কখনো উন্নয়নের শিখরে পৌঁছাতে পারে না। শুধু শিক্ষিত হলেই হবে না, একজন ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে।

 

তিনি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার জন্য সরকার বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। বছরের প্রথম দিনে বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছেন। শেখ হাসিনা যত দিন ক্ষমতায় থাকবেন ততো দিন বিনামূল্যে বই বিতরণ করা হবে।

 

হাসিনা গাজী বলেন, নারী শিক্ষার প্রতি বর্তমান সরকার বিশেষভাবে গুরুত্ব দেয়ায় ইতোমধ্যে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষায় ছাত্রের চেয়ে ছাত্রীর সংখ্যা বেশি হয়েছে এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ে ছাত্রীর সংখ্যা ক্রমান্বয়ে ছাত্রের সংখ্যার সমতা অর্জনের পথে এগিয়ে যাচ্ছে। নারীরা শিক্ষাসহ সর্ব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।


তিনি উল্লেখ বলেন, বাংলাদেশ উন্নয়নে ধাপে ধাপে এগিয়ে যাচ্ছে। আজকে বাংলাদেশ বিশ্বে একটা সম্মানজনক অবস্থানে এসেছে। উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মশিউর রহমান তারেক, রূপগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি মুশফিকুর রহমান রিপন, উপজেলা যুবলীগের সহসভাপতি রমজান হোসেন, আওয়ামী লীগ নেতা ওবায়দুল মজিদ জুয়েল মাস্টার, এডভোকেট কবির হোসেন, আব্দুল আলীম সরকার, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য ওমর ফারুক, পূর্বাচল প্রি-ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা আব্দুল্লাহ আল মামুন, হাজী মোহাম্মদ ইদ্রিস আলী কিন্ডার গার্টেন স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য এডভোকেট শুক্কুর মাহমুদ প্রমুখ।

এই বিভাগের আরো খবর