বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

শারদ উৎসবের সফল সমাপ্তিতে পূজা পরিষদের কৃতজ্ঞতা

প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : পরিপূর্ণ ধর্মীয় ভাব গাম্ভির্য এবং আনন্দ উল্লাসের মাধ্যমে নারায়ণগঞ্জে এবারের শারদীয় দূর্গোৎসব উদযাপিত হওয়ায় দলমত ধর্ম বর্ণ নির্বিশেষে সকল নারায়ণগঞ্জবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জেলা ও মহানগর পূজা উদযাপণ পরিষদের নেতৃবৃন্দ। 


গন মাধ্যমে পাঠানো এক বার্তায় জেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন এই কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বিবৃতিতে শিখর সরকার উল্লেখ করেন, নারায়ণগঞ্জ সাম্প্রদায়ীক সম্প্রীতির শহর। এখানে সকল ধর্মের মানুষ মিলে মিশে বসবাস করে এবং তাদের উৎসব পার্বন পালন করে থাকে। বাংলাদেশের প্রধাণমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা ‘ধর্ম যার যার উৎসব সবার’ এ শ্লোগানকে সামনে রেখে প্রতি বছরই নারায়ণগঞ্জে মহা ধুমধামের সাথে শারদীয় দূর্গোৎসব পালিত হয়, এবারেও তার ব্যতিক্রম হয়নি। 


নারায়ণগঞ্জের উৎসব প্রিয় জনগন ধর্ম বর্ণ নির্বিশেষে শারদীয় পূজা উদযাপণ করেছে, কোথাও কোন অপ্রিতিকর ঘটনার সৃষ্টি হয়নি। আমরা পূজা পরিষদের পক্ষ থেকে জেলার প্রত্যন্ত অঞ্চলের পূজা মন্ডপগুলোতে গিয়ে প্রান্তিক জনগোষ্ঠির সাথে কথা বলেছি। সকলের মুখেই ছিলো উৎসবের আভাস, কোথাও কোন দুর্বিপাকের আলোচনা দেখিনি।


তিনি আরো বলেন, নারায়ণগঞ্জে সনাতন ধর্মবলম্বীদের যে কোন অনুষ্ঠানে নারায়ণগঞ্জের সাংসদ ভ্রাতৃদ্বয় একেএম সেলিম ওসমান ও একেএম শামীম ওসমান সর্বদাই সহযোগিতার হাত বাড়িয়ে দেন। এবারো তার ব্যতিক্রম হয়নি।

 

 নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান নারায়ণগঞ্জের ৭৭টি মন্ডপের জন্য ২০ রাখ টাকা অর্থ সহায়তা করেছেন। আমরা পূজা উদযাপণ পরিষদের পক্ষ থেকে সাংসদের সেই অর্থ সুষ্ঠভাবে প্রতিটি মন্ডপে বিতরণ করেছি। নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান সদর উপজেলাধীণ ৭২টি পূজা মন্ডপে প্রতিটিতে ৫০০ কেজি করে চাল প্রদান করেছেন। 

 

আমরা হিন্দু সম্প্রদায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সাথে দূর্গোৎসব নির্বিঘেœ পালন করতে পারায় নারায়ণগঞ্জের জেলা প্রশাসক জসিমউদ্দিন ও পুলিশ সুপার হারুন অর রশিদের নির্দেশনায় প্রশাসন আমাদের সর্বাত্মক সহযোগিতা করেছে। তাই প্রশাসনের প্রতিও আমাদের ভালোবাসা নিরন্তর।

 

সর্বোপরী নারায়ণগঞ্জের সকল জন প্রতিনিধি, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থা, বিআইডব্লিউটিএ, নৌ পুলিশ, কোষ্ট গার্ড, সাংবাদিক সমাজসহ সমাজের সকল শ্রেণী পেশার মানুষের প্রতি কৃতজ্ঞ এবং সকলের সহযোগিতায় প্রতিবারের মতো এবারো উৎসব মূখর পরিবেশে দূর্গা পূজা পালন করতে পেরে আমরা ঋণী হয়ে গেলাম সকলের প্রতি আর এই ঋণ কোনদিন শোধ করতে পারবো না।
 

এই বিভাগের আরো খবর