বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

শহুরে গায়েনের দশম বর্ষে পদার্পণে ‘গান-আড্ডা’ শুক্রবার

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বাংলা গানের ইতিহাসে বিগত কয়েক দশকে ব্যান্ড সঙ্গীত নিজস্ব একটা জায়গা করে নিয়েছে। কিংবদন্তী শিল্পী গুরু আজম খান, আইয়ুব বাচ্চু, জেমস কিংবা সঞ্জীব চৌধুরীস বহু জনপ্রিয় ব্যান্ডদল বাংলা গানে নতুন মাত্রা যুক্ত করেছেন। 


বাংলা ব্যান্ড সঙ্গীতের ধারাবাহিকতায় ‘ভালোলাগা, মন্দলাগা, চিন্তা-চিৎকার, ভাবনা-প্রতিবাদ গান হয়ে যাক’ এ স্লোগানকে সামনে রেখে ‘শহুরে গায়েন’ উদযাপন কতে যাচ্ছে তাঁদের দশম বর্ষে পদার্পণ উৎসব।


এ উপলক্ষে শুক্রবার (৬ ডিসেম্বর) বিকাল ৫টায় শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনের ৫ম তলার এক্সেপেরিমেন্টাল হলে আয়োজন করা হয়েছে গান-আড্ডা'র। 


গান-আড্ডায় শুভেচ্ছা বক্তব্য রাখবেন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়। বাংলাদেশের ব্যান্ড সঙ্গীতের ইতিহাস নিয়ে আলোচনা করবেন, শহুরে গায়েনের প্রতিষ্ঠাকালীন সদস্য কবি ও ছড়াকার আহমেদ বাবলু।


অনুষ্ঠানে শহুরে গায়েন পরিবেশন করবে বাংলা ব্যান্ড সঙ্গীতের জনপ্রিয় নয়টি ব্যান্ড দলের গানসহ নিজস্ব মৌলিক গান। বর্তমানে সারা বিশ্বে তারুণ্যের উচ্ছ্বাসের প্রতীক ব্যান্ড সঙ্গীত নিয়ে তরুণদের মধ্যে যে উদ্দীপনা তা নিয়ে আড্ডায় থাকবে তরুণদের ভাবনা।

 

শওকত আলীর সঞ্চালনায় গান-আড্ডায় লাইন-আপ ভোকাল হিসেবে থাকবেন শাহীন মাহমুদ।ভোকালে থাকবেন, রনক ইব্রাহীম ও এসডি পাপ্পু। লিড গীটারে থাকবেন রনক ইব্রাহীম এবং রিদম গীটারে থাকবেন সাইফুল ইসলাম রবিন ও এসডি পাপ্পু। ক্যাজন/ড্রামস-এ থাকবেন শাহেন শাহ অর্নব।


‘শহুরে গায়েন’-এর পক্ষ থেকে গান-আড্ডায় সকল সামাজিক, সাংস্কৃতিক ও প্রগতিশীল রাজনৈতিক সংগঠনের সদস্যদের উপস্থিত থাকার জন্য অনুরোধ করেছেন প্রতিষ্ঠাতা সদস্য ও সমন্বয়ক শাহীন মাহমুদ।

এই বিভাগের আরো খবর