মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

শহীদ জিয়ার জম্মদিনে মহানগর ছাত্রদলের উদ্যোগে দোয়া মাহফিল

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

রোববার (১৯ জানুয়ারি) সিদ্ধিরগঞ্জ থানার আওতাধীন ১০নং ওয়ার্ড পাঠানটুলী এলাকায় মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ ও সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবুর দীক নির্দেশনায় নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক ও সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদল নেতা রাকিবুর রহমান সাগরের সভাপতিত্বে এবং মহানগর ছাত্রদলের সদস্য সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদল নেতা এম এইচ মুন্নার তত্ত্বাবধান ও পরিচালনায় মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

 

দোয়া মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর ছাত্রদলের সহ-সভাপতি আশিকুর রহমান অনি, শাহীন মিয়া, রুবেল সর্দার, মাকসুদুর রহমান শাকিল, সহ-সাংগঠনিক সম্পাদক নাদিম মাহমুদ, আজিজুর রহমান রাব্বি, সদস্য সিফাতুর রহমান রাজু, মহানগর ছাত্রদলের সহ সমাজসেবা বিষয়ক সম্পাদক এ কে হীরা, সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইব্রাহিম, সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদল নেতা কামাল, সালাউদ্দিন, আকাশ, মাম্নু, মাসুম, রুমেল, মৃদুল, মাহবুব, তনময়, বাপ্পি, রাহিম, ইমরান, বান্টি প্রমুখ।

 

সংক্ষিপ্ত বক্তব্যে রাকিবুর রহমান সাগর বলেন, জিয়াউর রহমান ছিলেন বাংলা রাখাল রাজা। বীর মুক্তিযোদ্ধা যিনি রণাঙ্গনে যুদ্ধ করে এই দেশ কে স্বাধীন করেছিলেন। জিয়াউর রহমানের জন্ম না হলে আমরা বাংলাদেশ নামক স্বাধীন দেশ পেতাম না। 

 

তিনি বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে বাংলাদেশকে একটি উন্নত অর্থনৈতিক সমৃদ্ধশালি দেশ হিসেবে গড়ার লক্ষ্যে কাজ করেছিলেন। বাংলাদেশের মানুষ আজকেও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্য চোখের পানি ঝরায়, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশের কোটি কোটি মানুষের হৃদয়ে আজও রয়েছেন ।

 

তিনি আরো বলেন, গণতন্ত্রের নেত্রী সাবেক তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম দেশনেত্রী খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ায় মুক্ত করা না গেলে ছাত্রদল রাজপথে রক্ত ঝরিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবে।

 

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বদেশ প্রেম সবার জন্য অনুকরণীয় শহীদ জিয়ার আদর্শের নাম কোনো ষড়যন্ত্রই দেশের আপামর জনগণের মন থেকে মুছে ফেলতে পারবে না।

 

এ সময়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনায় বেগম খালেদা জিয়ার কারামুক্তি সুস্থতা কামনায় ও বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। 
 

এই বিভাগের আরো খবর