মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৫ ১৪৩০

শহিদ বুদ্ধিজীবী দিবসে জেলা প্রশাসনের প্রদীপ প্রজ্বালন 

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শহিদদের স্মণে প্রদীপ প্রজ্বালন করা হয়েছে। শনিবার (১৪ ডিসেম্বর ) সন্ধ্যায় নগরীর চাষাঢ়া চত্বরের বিজয় স্তম্ভে এ প্রদীপ প্রজ্বালন করা হয়।


এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, পাকিস্তানীরা যখন জানতে পেরেছে যে তারা আর বাংলাদেশকে স্বাধীন হওয়া থেকে আটকাতে পারবে না, তখনই এই দেশকে পঙ্গু করতে আমাদের বুদ্ধিজীবীদের হত্যা করে।আর পরিকল্পিতভাবেই রাজাকার, আলবদররা এই কাজ করেন।

 

তাই আমরা সবাই আজকে এই দিবসটি মোমবাতি প্রজ্বালনের মাধ্যমে স্মরণ করছি। নতুর প্রজন্মের কাছে আমাদের বুদ্ধিজীবীদের আত্মত্যাগ যাতে জাগ্রত থাকে, আবার যাতে এই দেশকে লাল সবুজের পতাকায় উজ্জীবিত করতে পারি এটাই আমাদের প্রেরণা।


উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মাসুম বিল্লাহ, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, জেলা কালচারাল অফিসার রুনা লায়লা, জেলা তথ্য কর্মকর্তা সিরাজ-উল-দৌলা, জয় বাংলা সাংস্কৃতিক ঐক্যজোটের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, এড. শরীফ হোসেন, কল্যাণী সেবা সংস্থার নির্বাহী পরিচালক ডা. জিএম জব্বার চিশতিসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। 

এই বিভাগের আরো খবর