শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

শহর ও শহরতলীতে বেড়েছে খুন-খারাবি

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

যুগের চিন্তা ২৪ : প্রাচ্যেরডান্ডি নারায়ণগঞ্জ জেলায় আবারও বেড়েছে কিশোর গ্যাং এর তৎপরতা। জেলায় নতুন পুলিশ সুপার। ক’দিন আগে পুলিশ প্রশাসনেও একটা রদবদলও হল। এই ফাঁকে তৎপর হয়ে উঠেছে দুর্বৃত্তরা। বিশেষ করে কিশোর গ্যাং এর তৎপরতা বেড়েছে বলে মনে করেন বোদ্ধামহল। তাদের মতে, পূর্বের পুলিশ সুপারের ভয়ে অপরাধীচক্রের অনেক পান্ডাই আত্মগোপন করেছিল। সেই পুলিশ সুপার কেঁদে বিদায় নেয়ার পর বর্তমানে আত্মগোপনে থাকা পান্ডারা ফিরে এসেছে লোকালয়ে। এসেই চালু  করে দিয়েছে পুরনো ধান্দা। 

 

শহরে ও শহারতলীতে হঠাৎ করেই বেড়েছে অপরাধ প্রবণতা। বছরের শুরুতেই ঘটলো কয়েকটি খুনের ঘটনা। কিশোর গ্যাং সদস্যরা সারাক্ষণ মাদক বিক্রিতে ব্যস্ত থাকে। সবার হাতে স্মার্ট ফোন। মহল্লার নির্দিষ্ট এরিয়ায় ওয়াই-ফাই জোন প্রতিষ্ঠা করে নিয়েছে ওরা। নেটে কথা বলে। কল করে কেউ চাহিদা ও স্পট জানালেই কিশোর গ্যাং সদস্যদের মধ্যে থেকে কেউ গন্তব্যে ইয়াবা পৌঁছে দেয়। এ সকল ঘটনায় কেউ প্রতিবাদ করলেই কিশোর গ্যাং তাকে টার্গেট করে। কিশোর গ্যাং এতোটাই বেপরোয়া যে, মহল্লার মুরুব্বিদেরকে পর্যন্ত ওরা তোয়াক্কা করেনা। 

 

সম্প্রতি কিশোর গ্যাং এর অপরাধ প্রবণতা লাগামহীন হয়ে পড়েছে। ঘটে গেছে কয়েকটি খুনের ঘটনা। প্রতিটি মহল্লায় কিশোর গ্যাং পরিচালনা করে রাজনৈতিক পান্ডারা। তারা নেপথ্যে থেকে কিশোর গ্যাং দিয়ে মাদক ব্যবসা পরিচালনা করে নিজেদের অর্থনৈতিক অবস্থার পরিবর্তন ঘটাচ্ছে। দিনের অনেক রাজনৈতিক নেতারাই রাতে বনে যান পুরোদমে মাদক ডিলার। কিশোর গ্যাং সদস্যরা তাদের মায়না করা কর্মচারী মাত্র !   

 

বছরের শুরুতেই হত্যা, লাশ, সড়ক দুর্ঘটনা। ২০২০ সালের মাত্র ১৬ দিনে হত্যা, সড়ক দুর্ঘটনা, আত্মহত্যাসহ সন্ধান মিলেছে ১৯ লাশের। এর মধ্যে হত্যার ঘটনায় ৪ জন, পানিতে ডুবে ৭, বিদ্যুৎস্পৃষ্টে  নব দম্পতি, সড়ক দুর্ঘটনায় ১ জন, আত্মহত্যা ২, রহস্যজনক মৃত্যু ১জন। 

 

বিভিন্ন হত্যাকাণ্ড : শুক্রবার (১৭ জানুয়ারি) রাতে ফতুল্লার মাসদাইর এলাকায় আব্দুর রহিম নামের একজন যুবক খুন হয়। শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গুদারাঘাট এলাকায় এ ঘটনা ঘটে। জীবন জীবিকার তাগিদে খেটে খাওয়া মানুষ ছিল আব্দুর রহিম। ইলকেট্রিকের কাজ করেছিল পার্শ্ববর্তী এলাকার আসিফের বাড়িতে। কাজ বাবদ পাওনা হয়েছিল ৫ হাজার টাকা। এই পাওনা টাকা চাইতে গিয়েই শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে ফতুল্লার মাসাদাইর গুদারাঘাট এলাকায় ছুরিকাঘাতে নির্মমভাবে হত্যা করা হয় রহিমকে।

 

এ ঘটনায় শনিবার ভোরে পুলিশ রহিমের ঘাতক সাদ্দাম হোসেন আসিফ, আলামত ধ্বংসের অভিযোগে তার মা রাজিয়া ও পালাতে সহযোগিতা করার অপরাধে খালা সুলতানা বেগমকে গ্রেফতার করে পুলিশ। 
 


নিহত রহিমের বাবা জানান, তার ছেলেকে কে বা কারা হত্যা করেছে এ ব্যাপারে ঘটনার সময় তারা কিছুই জানতে পারেনি। কিন্তু রাতে পরিবারের লোকজন জানতে পারে আসিফের বাড়িতে ইলেকট্রিকের কাজ করেছিল তার ছেলে। পাওনা টাকার জন্য বেশ কয়েকদিন সে গিয়েছিল আসিফের বাড়িতে। কিন্তু তাকে তার পাওনা টাকা দেয়া হয়নি। 

 

তিনি আরও জানান, শুক্রবার রাতে রহিম তার পাওনা টাকার জন্য আসিফের দুলাভাই ফারুকের ফ্ল্যাক্সি লোডের দোকানের সামনে গিয়েছিল। এ সময় আসিফ তার দুলাভাইয়ের দোকানে আসার পর, রহিম টাকা চেয়েছিল। এর সূত্র ধরেই দুই জনের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রহিমের গলা ও পিঠে ছুরিকাঘাত করে আসিফসহ বেশ কয়েকজন তাকে হত্যা করে।

 

একটি সূত্র জানায়, আসিফ রহিমকে খুন করে রক্তমাখা ছোরা নিয়ে তার বাড়িতে যায়। এ সময় তার মা খুনি ছেলের রক্তমাখা ছোরা পানিতে ধুয়ে  ছেলেকে পালাতে সহযোগিতা করে। 


ফতুল্লা মডেল থানার পুলিশ পরিদর্শক (আইসিপি) আজগর হোসেন জানান, কাজের পাওনা ৫ হাজার টাকা চাওয়ার অপরাধেই মূলত আসিফসহ কয়েকজন মিলে আব্দুর রহিমকে ছুরিকাঘাতে হত্যা করে। শুক্রবার রাতের ঘটনায় শনিবার ভোরে আসিফকে মুন্সিগঞ্জের বিক্রমপুরের হাসাইল এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। নিহত আব্দুর রহিম শরিয়তপুরের জাজিরা থানার মাঝিকান্দির ইমান আলীর ছেলে। তারা স্বপরিবার ফতুল্লার মাসদাইর গুদারাঘাট এলাকার ইলিয়াস সর্দারের বাড়ির ভাড়াটিয়া।  

 

রোববার (৫ জানুয়ারি) ফতুল্লার কাশিপুরে টিপু হাওলাদার (২৫) নামে এক ইজিবাইক চালককে ছুরিকাঘাতে হত্যার পর ইজিবাইক ছিনতাই করে দুর্বৃত্তরা।

 

মঙ্গলবার (১ জানুয়ারি)  সিদ্ধিরগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল এলাকায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে সিরাজুল ইসলাম নামে এক কাভার্ডভ্যান চালক খুন হয়। হত্যাকাণ্ডের ঘটনায় চার খুনীকে গ্রেফতার করে পুলিশ।  ৬ জানুয়ারি সিদ্ধিরগঞ্জ থানায় এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী উপস্থিত গণমাধ্যম কর্মীদেরকে এ তথ্য নিশ্চিত করেন।

 

বুধবার (১ জানুয়ারি)  সোনারগাঁয়ে জমি সংক্রান্ত ও পারিবারিক বিরোধের জের ধরে আব্দুস সালাম (৩৫) নামে এক দিনমজুরকে হত্যার অভিযোগ উঠে। সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, এ ঘটনায় বৃহস্পতিবার (২ জানুয়ারি)  সকালে নিহতের স্ত্রী রাহিমা আক্তার বাদী হয়ে ৬ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকে আসামিরা পলাতক রয়েছে।

 

রহস্যজনক মৃত্যু : মঙ্গলবার (৭ জানুয়ারি) আড়াইহাজারে রুবি (৩৮) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়। সকালে শ্বশুরবাড়িতে গিয়ে তার নিজের শোবার ঘরে খাটে মরদেহ দেখতে পান। আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট হাতে পেলে মৃত্যুর সঠিক কারণ নির্ণয় করা সম্ভব হবে।

এই বিভাগের আরো খবর