শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

লোভ করলে অনেক অর্থবিত্তের মালিক হতে পারতাম : আনোয়ার হোসেন

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন বলেছেন, ৫০ বছর ধরে রাজনীতি করে চলেছি। লোভ করলে অনেক অর্থবিত্তের মালিক হতে পারতাম।

 

যাদের রাজনীতি শিখিয়েছি তারা আজ অনেক অর্থবিত্তের মালিক হয়েছে কিন্তু নাজিমউদ্দিন ভূঁইয়ার মত শ্রদ্ধাভরে তাদেরকে কেউ স্মরণ করেনা। মানুষকে ভালবেসে আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে চাই এবং জননেত্রী শেখ হাসিনা যে দায়িত্ব দিয়েছেন তা সঠিকভাবে পালন করে মানুষের মধ্যে বেঁচে থাকতে চাই।

 

তিনি আরও বলেন, নাজিমউদ্দিন ভূঁইয়া ছিলেন সত্যিকার দানবীর। তার প্রতিষ্ঠিত অত্র কলেজে হাজার হাজার শিক্ষার্থী লেখাপড়া করে সুনাগরিক হয়ে এলাকার সুনাম বৃদ্ধি করছে। তার আদর্শ অনুসরণ করে প্রতিটি শিক্ষার্থীকে মানুষের কল্যাণে এগিয়ে আসতে হবে ও দেশের জন্য কাজ করতে হবে। জেলা পরিষদ আপনাদের পাশে আছে এবং অত্র কলেজের বাউন্ডারী ওয়াল ও গেইট নির্মাণ সহ সকল প্রয়োজন পর্যায়ক্রমে পূরণ করা হবে। আজকের এই দিনে নাজিমউদ্দিন ভূঁইয়াকে আমি শ্রদ্ধাভরে স্মরণ করছি। 


 
বন্দর উপজেলার মদনপুরের ঐতিহ্যবাহী নাজিমউদ্দিন ভূঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব নাজিমউদ্দিন ভূঁইয়া’র ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ১৬ সেপ্টেম্বর ২০১৯ সোমবার সকাল ১১টায় অত্র কলেজ প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় আনোয়ার হোসেন এসব কথা বলেন। 


 
অত্র কলেজের গভর্ণিং বডি’র সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আরজু রহমান ভূঁইয়া’র সভাপতিত্বে, সহকারী অধ্যাপক আব্দুল আউয়াল ভূঁইয়ার সঞ্চালনায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য শামসুজ্জামান ভাসানী, অত্র কলেজের গভর্ণিং বডি’র অভিভাবক সদস্য নাজিম উদ্দিন ও সুরুজ মিয়া, দাতা সদস্য রেজাউক হক ভূঁইয়া, অত্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিজানুর রহমান, সহযোগী অধ্যাপক জাকির হোসেন, সামছুল হক, নকুল চন্দ্র মিত্র, নিজামউদ্দিন চৌধুরী, ইয়াসমিন আরা বেগমসহ আরো অনেকে। 

 

তাছাড়া আলোচনা সভার পূর্বে মরহুম নাজিমউদ্দিন ভূঁইয়ার কবলে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয় এবং আলোচনা সভা ও দোয়া শেষে কলেজে প্রবেশে জেলা পরিষদের বরাদ্দে নির্মিত একটি রাস্তার শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।  


 
উল্লেখ্য ২০০৫ সালের ১৬ সেপ্টেম্বর নাজিমউদ্দিন ভূঁইয়া মৃত্যুবরণ করেন। নাজিমউদ্দিন ভূঁইয়া এ আর ভূঁইয়া এন্ড কোং ট্রাস্ট (জুট প্রিমিসেস) এর প্রতিষ্ঠাতা আলহাজ্ব আব্দুর রহমান ভূঁইয়া’র সন্তান, নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সাংসদ আব্দুস সাত্তার ভূঁইয়ার ছোট ভাই এবং নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আরজু রহমান ভূঁইয়া’র বড় ভাই। 

 

তিনি মদনপুর ইউনিয়ন পরিষদের টানা ২০ বছর চেয়ারম্যান এবং মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়েরও টানা ২০ বছর পরিচালনা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

তাছাড়া তিনি বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হিসেবে টানা ১৫ বছর এবং বাংলাদেশ জুট এসোসিয়েশনের সহ-সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। 
 

এই বিভাগের আরো খবর