শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

লিপি ওসমান’র দেয়া খাদ্য সামগ্রী ঘরে ঘরে দিলেন দেলোয়ার

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : খেটে খাওয়া হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো আমাদের সকলের একান্ত কাম্য। করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে লকডাউনে কর্মহীন ও উপার্জনহীন অসহায় মানুষের সহায়তার লক্ষ্যে এগিয়ে এসেছেন নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি আলহাজ্ব এ, কে. এম শামীম ওসমানের সহধর্মীনি সালমা ওসমান লিপি। 

 

শুক্রবার (৩ এপ্রিল) রাতে বাংলাদেশ ট্রাক পিকাপ কাভার্ডভ্যান মালিক সমিতির সিদ্বিরগঞ্জ শিমরাইল শাখার সভাপতি মোঃ দেলোয়ার হোসেন নাসিক ৪নং ওয়ার্ড এলাকায় ঘরে-ঘরে গিয়ে, সালমা ওসমান লিপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী হতদরিদ্র মানুষের মাঝে বিতরণ করেন। 

 

গত বুধবার (১ এপ্রিল) রাত ৯টা থেকে গভীর রাত পর্যন্ত সিদ্বিরগঞ্জের আজিবপুর, আউল্লাবন, বাগানবাড়ী ও আটি বউ বাজার এলাকাসহ প্রায় ১৫‘শ গরীব অসহায় পরিবারের বাড়ি বাড়ি গিয়ে সালমা ওসমান লিপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরন করেন দোলোয়ার হোসেন।  

 

এ বিষয় দেলোয়ার হোসেন বলেন, বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে দেশবাসীকে করোনা ভাইরাস থেকে সতর্ক ও নিরাপদ থাকার আহবান জানিয়েছেন। সরকারের নির্দেশ অনুযায়ী সতর্কতা অবলম্বনসহ অযথা বাইরে চলাফেরা না করতে এবং সবাইকে জনসমাগম থেকে এড়িয়ে চলার জন্য আহ্বান করা হয়। 


আহ্বান করা হয় সবাই আল্লাহর নিকট প্রার্থণা করুণ যে আল্লাহ আমাদেরকে এই মহামারী থেকে রক্ষা করে। আর জনসমাগম থেকে সচেতনতাই পারে আমাদেরকে নিরাপদে রাখতে। 


ফলে অনেক খেটে খাওয়া মানুষ বিশেষ করে একেবারে হতদরিদ্র, নিম্নবিত্ত তারা যেন খাদ্যে কষ্টে না ভুগে সেজন্য নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপির পক্ষ থেকে এই খাদ্য সামগ্রী ব্যবস্থা করা হয়, প্রতিটি ব্যাগে ৫ কেজিচাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ২ কেজি আলু, ১ কেজি পেয়াজ, আধা কেজি লবন ও ১ টি করে সাবান বিতরণ করা হয়। 


যারাই এ ধরনের খাদ্য কষ্টে ভুগবে তাদের পাশে সালমা ওসমান লিপির পক্ষ থেকে মোঃ দোলোয়ার হোসেন সাধ্যমত চেষ্টা চালিয়ে যাবে। ইনশাল্লাহ। সুতরাং জাতির এ ক্রান্তিলগ্নে দলমত নির্বিশেষ সকলের সমন্বিত প্রচেষ্টাতেই আমরা সংকট উত্তোরণ করতে পারবো। 
 

এই বিভাগের আরো খবর