শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

রোজার দ্বিতীয় জুমায়ও নগরীর মসজিগুলোতে মুসল্লিদের ভিড়

প্রকাশিত: ১৭ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বিশ্বের মুসলমানদের কাছে সবচেয়ে ফজিলতপূর্ণ মাস হলো মাহে রমজান। আর রমজান মাসে প্রতিটি মুসলমানের কাছেই জুম্মার নামাজের পাশাপাশি প্রতি ওয়াক্ত নামাজ অনেক গুরুত্ব বয়ে আনে।  কিন্তু জুম্মার নামাজের গুরুত্ব একটু বেশি। তাই যথাযোগ্য মর্যাদা আর ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে নারায়গঞ্জের মসজিদগুলোতে দ্বিতীয় জুম্মার নামাজ আদায় করেছে, ধর্মপ্রাণ মুসলমানরা। 


শুক্রবার (১৭ মে) নরায়ণগঞ্জ নগরীর ডি.আই.টি জামে মসজিদ ও চাষাড়া নূর মসজিদে লক্ষ্য করা যায় ধর্মপ্রাণ মুসল্লিদের উপচে পড়া ভিড়। আজানের সাথে সাথেই মসজিদে ভিড় করতে থাকে ছোট, বড় ও বৃদ্ধসহ বিভিন্ন বয়সের মুসল্লিরা। 


আস্তে আস্তে উপস্থিতি বাড়তে থাকলে মসজিদের ভিতরে ও বারান্দায় নামাজের জায়গা না পেয়ে, যে যে যার যার মতো ছাদে এবং রস্তায় পাটি বিছিয়ে অনেকে মুসুল্লি  নামাজ আদায় করে। নামাজ শেষে, মোনাজাতে চোখের পানি ছেড়ে দিয়ে মা-বাবা, আতœীয়-স্বজন ও নিজের কল্যাণের জন্য মহান সৃষ্টিকর্তার প্রার্থনা করেন সকলে। 


চাষাড়া ‘নূর মসজিদে’ নামাজ শেষে আব্দুল হাকিম নামে এক মুসুল্লি জানায়, বাংলাদেরসহ বিশ্বের প্রতিটি দেশের মুসলমান ভাই ও বোনেদের জন্য আল্লাহর দরবারে প্রার্থনা করেছি। যাতে আমাদের এবং তাঁদের সকল দুঃক্ষ কষ্ট আল্লাহ দূর করে দেয়। এছারা এই রমজানে যেন আমরা বেশি বেশি আল্লাহর ইবাদত এবং রোজ রাখতে পারি তার জন্য আল্লাহ কাছে সাহায্য চেয়েছি। 


নূর মসজিদ ও ডি.আই.টি জামে মসজিদ ছারাও বাগে জান্নাত জামে মসজিদ, সাকিম আলী জামে মসজিদ, মাসlদাইর বাইতুল আমান জামে মসজিদ, পানির ট্যাংকি জামে মসজিদ, মাসদাইর কেন্দ্রীয় জামে মসজিদ, দেওভোগ মাদরাসা জামে মসজিদ, জেলা মারকাজ মসজিদ (পিঠালীপুল) সহ বেশ প্রায় প্রত্যেকটি মসজিদেই মুসল্লিদের ব্যাপক উপস্থিতি ছিলো। 

এই বিভাগের আরো খবর