শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

রূপগঞ্জের মুড়াপাড়া সরকারি কলেজ হবে পর্যটন কেন্দ্র : মন্ত্রী গাজী

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২০  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, রূপগঞ্জের মুড়াপাড়া সরকারি কলেজ হবে পর্যটন কেন্দ্র।একটা সময় মুড়াপাড়া কলেজ ছিলো অবহেলিত। অতীতে কোনো সরকার কলেজটির উন্নয়ন করে নি। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সরকার মুড়াপাড়া কলেজকে সরকারিকরণ করেছে। আমি এজন্য রূপগঞ্জবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।


শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া সরকারি কলেজে বসন্ত বরণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কলেজের ছাত্র সংসদ এ অনুষ্ঠানের আয়োজন করে।  


মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, এখন মুড়াপাড়া সরকারি কলেজের সবাই প্রশংসা করছে। বাংলাদেশের মধ্যে সবচেয়ে সুন্দর কলেজ এটা। মুড়াপাড়া কলেজের ঐতিহ্য রয়েছে। এটা একটা জমিদার বাড়ি। আমরা আগামীতে মুড়াপাড়া কলেজকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলব। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে কলেজের ৮ তলা ভবন নির্মাণের টেন্ডার হয়েছে। কলেজের চারপাশে দেয়াল নির্মাণ হবে। মেয়েদের কমন রুম হয়েছে। কলেজের উন্নয়নের জন্য যা দরকার তাই করবো।


বসন্তবরণ উৎসবের আয়োজকদের ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, এবারের বসন্তবরন উৎসব জাতির পিতাকে উৎসর্গ করেছি। প্রতিবছর এ ধরনের অনুষ্ঠান করতে হবে। এটা বাঙালি সংস্কৃতির অংশ।


অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, আওয়ামী লীগ নেতা আব্দুল আজিজ, মনির হোসেন ও আব্দুল মান্নান মুন্সি, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম শিকদার, সাধারণ সম্পাদক শেখ ফরিদ মাসুম, মুড়াপাড়া সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি সাইফুল ইসলাম তুহিন, জিএস সাদিকুল ইসলাম সজিব প্রমুখ।

এই বিভাগের আরো খবর