শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

রূপগঞ্জের ওসি এম এ হককে প্রত্যাহার (আপডেট)

প্রকাশিত: ৫ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : আদালতে মিথ্যা তথ্য দিয়ে একটি মামলার আলামত নষ্ট করার অভিযোগে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল হককে প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার বিকেলে জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুনুর রশিদ এর নির্দেশে রূপগঞ্জ থানা থেকে তাকে নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইনসসে সংযুক্ত করা হয়।

তার পরিবর্তে রূপগঞ্জ থানার ইনসপেক্টর তদন্ত মাহমুদুলকে ওসির দায়িত্ব পালন করার নির্দেশ দিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ। জেলা পুলিশের জেলা পুলিশের বিশেষ শাখার (মিডিয়া) পরিদর্শক মো: সাজ্জাদ রোমন মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেন। 

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, গত বছরের ২২ মে র‌্যাব-১ এর একটি দলের সাথে বন্দুকযুদ্ধে আড়াইহাজার থানাধীন সাতগ্রাম ইউনিয়নের শিমুলতলীর দেবই এলাকায় গাজীপুরের টঙ্গী এলাকার আশরাফ খানের ছেলে মাদক ব্যবসায়ী বাচ্চু খান নিহত হয়।  ঘটনাস্থল থেকে র‌্যাব বাচ্চু খানের ব্যবহৃত নিশাত এক্সট্রেইল জিপগাড়ি ( ঢাকা মেট্রো-ঘ-১৮-০১১২) সহ ৯ হাজার ৮৩০পিস ইয়াবা ও একটি বিদেশি পিস্তল উদ্ধার করেন।

এ ঘটনায় পরের দিন র‌্যাব-১ এর অফিসার খালেদ হোসেন বাদী হয়ে আড়াইহাজার থানায় মামলা দায়ের করেন এবং আলামতগুলো জব্দমূলে থানায় জমা দেন। পরবর্তিতে গত জুলাইয়ে বাচ্চু খানের মা ফুলেছা খাতুন গাড়ি আনতে আড়াইহাজার থানায় গেলে ওসি মোহাম্মদ আব্দুল হক তার কাছে ১০ লাখ টাকা ঘুষ দাবি করেন।

এদিকে ওসি আব্দুল হকের রূপগঞ্জে বদলি হয়ে যাবার পর ফুলেছা খাতুন আড়াইহাজার থানায় গিয়ে জানতে পারেন ওসি গাড়িটি সঙ্গে করে নিয়ে গেছেন। তিনি খোজ নিয়ে আরো জানতে পারেন গাড়িটি যে শো-রুম থেকে ক্রয় করেছেন একই শো-রুমের ভূয়া কাগজপত্র তৈরী করে তিনি আদালতে তার মামা শ্বশুর মোঃ মাসুদ রানাকে ভূয়া মালিক সাজিয়ে গত বছরের ২৪ জুলাই গাড়িটি নিজের করে নেন এবং বিআরটিএ এর কাছ থেকে রেজিষ্ট্রিশন করান।

এ ঘটনায় চলতি বছরের ২৮ ফ্রেব্রুয়ারী ফুলেছা খাতুন বাদি হয়ে আমালত নষ্ট করার অভিযোগে চারজনকে আসামী করে ফতুল্লা থানায় একটি মামলা দায়ের করেন। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা প্রমানিত হওয়ায় মঙ্গলবার বিকেলে পুলিশ সুপার মোহাম্মদ হারুনুর রশিদ এর নির্দেশে রূপগঞ্জ থানার ওসির দায়িত্ব থেকে মোহাম্মদ আব্দুল হককে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

এ ব্যাপারে জেলা পুলিশের বিশেষ শাখার (মিডিয়া) পরিদর্শক মো: সাজ্জাদ রোমন গণমাধ্যমকে জানান, পুলিশ সুপারের নির্দেশে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল হককে পুলিশ লাইনসসে সংযুক্ত করা হয়েছে। তার বিরুদ্ধে মামলার আলামত নষ্ট করার অভিযোগ প্রমানিত হওয়ায় এবং প্রশাসনিক কারনে পুলিশ সুপার তাকে পুলিশ লাইনসে সংযুক্ত করার নির্দেশ দিয়েছেন। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গত ডিসেম্বরে আড়াইহাজার থানা থেকে রূপগঞ্জ থানায় বদলি করা হয় ওসি মোহাম্মদ আব্দুল হককে। 

এই বিভাগের আরো খবর