শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর তীরে দশটি ডকইয়ার্ড ও স্টেডিয়াম উচ্ছেদ

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৯  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের পূর্বগ্রাম এলাকায় শীতলক্ষ্যা নদীর তীরে দখল করে অবৈধভাবে গড়ে ওঠা দশটি ডকইয়ার্ডসহ স্টেডিয়াম উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নদীবন্দর কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বিআইডব্লিউটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

 

অভিযানে শীতলক্ষ্যা নদীর তীর দখল করে অবৈধভাবে গড়ে ওঠা দশটি জাহাজ নির্মাণ কারখানা, একটি শিল্প প্রতিষ্ঠানের দেয়াল ও একজন প্রভাবশালী রাজনৈতিক নেতার নামে প্রস্তাবিত স্টেডিয়ামের অংশবিশেষ উচ্ছেদ করা হয়।

 

এ তথ্য নিশ্চিত করে নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মাসুদ কামাল জানান, বেশ কিছুদিন আগে শীতলক্ষ্যা নদীর তীরে প্রায় এক একর জমি দখল করে বালি ফেলে ভরাট করে সেখানে গয়ে তোলা হয়েছিল এই স্টেডিয়াম। কিন্তু সেখানে খেলার উপযোগী ব্যবস্থা না করে পাথরের ব্যবসা চালিয়ে আসছিল কতিপয় রাজনৈতিক নেতাকর্মী।

 

উচ্ছেদ অভিযানের নেতৃত্বে দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করে জানা যায় প্রস্তবিত এই স্টেডিয়ামের জন্য কোনো অনুমোদন জেলা প্রশাসন বা উপজেলা প্রশাসন থেকে নেওয়া হয়নি। এছাড়া শীতলক্ষ্যা নদীর তীরে দখল করে গয়ে উঠেছিল আরো বেশ কয়েকটি জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠান। এমন দশটি অনুমোদনহীন প্রতিষ্ঠান ও একটি শিল্প প্রতিষ্ঠানের দেয়ালে গুড়িয়ে দেয় বিআইডব্লিউটিএ।

এই বিভাগের আরো খবর