শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

রূপগঞ্জে যুব মহিলা লীগের নেত্রীকে কুপিয়ে হত্যা

প্রকাশিত: ২৬ জুন ২০১৯  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন যুব মহিলা লীগের সভাপতি ও ইউপি সদস্য বিউটি আক্তার কুট্টিকে (৪০) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।


বুধবার (২৬ জুন) সকাল ৭ টার দিকে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের পশ্চিমগাঁও এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত বিউটি আক্তার কুট্টি একই এলাকার মৃত হাসান মহুরির স্ত্রী। তিনি কায়েতপাড়া ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য ছিলেন এবং কায়েতপাড়া যুব মহিলা লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

 

রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান হত্যাকাণ্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা ঘটনাস্থলে আছি। পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা গেছে বিউটি আক্তার কুট্টি প্রতিদিনই ভোরে চনপাড়া থেকে পশ্চিমগাঁও এলাকার দিকে হাঁটতে বের হতেন।


প্রতিদিনের মতো আজও বের হয়েছিলেন। পরে সকাল ৭টার দিকে স্থানীয়রা পশ্চিমগাঁও এলাকায় তাঁর রক্তাক্ত মরদেহ পড়ে থাকতে দেখে নিহতের পরিবার ও পুলিশকে খবর দেয়।


নিহতের মাথায়, ঘাড়ে এবং হাতে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে কোনো ধারালো অস্ত্র ধারা উপর্যুপুরি আঘাত করা হয়েছে। ঘটনাস্থল থেকে ২ টি ধারালো চাপাতি উদ্ধার করা হয়েছে। 


তিনি আরও জানান, তবে কে বা কারা  কী কারণে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে এখনও কিছু বলা যাচ্ছে না। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।


এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ্ আল মামুন জানান, এ হত্যাকাণ্ড নিয়ে প্রাথমিকভাবে কিছু বলা যাচ্ছে না, বিষয়টি তদন্ত সাপেক্ষ। শীঘ্রই হত্যার রহস্য উদঘাটন করে হত্যাকাণ্ডের সাথে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

 

হত্যাকাণ্ডের খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য-বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) ঘটনাস্থল পরিদর্শন করে জানান, স্থানীয় মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অবস্থান নেয়ায় বিউটি আক্তারের স্বামী হাসান মহুরিকে গত এক বছর আগে একইভাবে কুপিয়ে হত্যা করা হয়েছিল। বিউটির হত্যাকাণ্ডে তারা জড়িত থাকতে পারে। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত করতে পুলিশ প্রশাসনকে নির্দেশ দেন।


উল্লেখ্য, গত বছরের ২৯ অক্টোবর রাতে রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চনপাড়া পুনর্বাসন কেন্দ্রে বিউটি আক্তারের সঙ্গে বঙ্গবন্ধু যুব পরিষদের সভাপতি আনোয়ার হোসেন পক্ষের পাল্টাপাল্টি ধাওয়া, গুলি বিনিময় ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে বিউটির স্বামী হাসান মহুরি প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হন। পরে তাঁকে রাজধানীর ধানমন্ডির জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গত বছরের ৬ নভেম্বর তাঁর মৃত্যু হয়। এ ঘটনায় বিউটি আক্তার কুট্টিক বাদী হয়ে হত্যা মামলা করেছিলেন। মামলাটি বর্তমানে নারায়ণগঞ্জ আদালতে বিচারাধীন রয়েছে।


চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের পর থেকে রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই বিভাগের আরো খবর