শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

রূপগঞ্জে মামলা তুলে নিতে বাদীকে হত্যার হুমকি

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্বামী ও শ্বশুর বাড়ির লোকজনের নির্যাতনের শিকার হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে গৃহবধু। আর মামলা তুলে নিতে বিবাদী পক্ষের হত্যা হুমকি-ধমকি এমনকি সাজানো মামলা দিয়ে ফাঁসানোর হুমকিতে চরম নিরাপত্তাহীনতা ভুগছেন গৃহবধূ ও তার পরিবার। ঘটনাটি ঘটেছে শুক্রবার দুপুরে উপজেলার মুড়াপাড়া বানিয়াদি এলাকায়।

 

বানিয়াদি এলাকার বাসিন্দা সাহাবুদ্দিনের ছেলে দেলোয়ার হোসেন জানান, তার বোন সুমনা আক্তার (২৪) এর সঙ্গে একই এলাকার রফিক মিয়ার ছেলে রুবেল আহমেদের বিয়ে হওয়ার পর থেকেই মোটা অঙ্কেও যৌতুক দাবি করে আসছিলো। ওই যৌতুকের দাবি পুরণ না করায় সুমনাকে বিভিন্ন সময় মারধর করতো।  একইভাবে গত ১৬ মার্চ দুপুরে রুবেল, তার শাশুড়ী  জাহানারা, শ্বশুর বাড়ির সদস্য শিউলিসহ অন্য সদস্যরা মিলে রড দিয়ে বেধড়ক পিটিয়ে ও কামড়িয়ে গুরুতর আহত করে সুমনাকে। এ সময় স্থানীয়রা সুমনাকে উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।  পরে এ ঘটনায় রূপগঞ্জ থানায় প্রথমে অভিযোগ দায়ের করলে ঘটনা তদন্ত করে সত্যতা পায় পুলিশ। পরে ওই ঘটনায় মামলা দায়ের করা হয়। মামলা নং ৫৮(১৬/০৩/২০২০)। এ মামলা দায়েরের পর থেকে বিবাদীরা মামলা তুলে না নিলে  বাদী সুমনা ও সুমনার পরিবারের লোকজনকে হত্যার হুমকি দিচ্ছে। এতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে পরিবারটি। এ ঘটনায়ও শুক্রবার দুপুরে রূপগঞ্জ  থানায় একটি সাধারন ডায়েরি করেছেন ভুক্তভোগী। 

 

এবিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক রিয়াজুল ইসলাম বলেন, মামলার পর একজনকে গ্রেফতার করি। বাকিরা পলাতক রয়েছে। এমতাবস্থায় তারা হুমকি দিয়ে থাকলে তাদের আইনের আওতায় আনা হবে। তাদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।
 

এই বিভাগের আরো খবর