শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

রূপগঞ্জে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৮  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জে ভুলতা জেনারেল হাসপাতাল এন্ড ডায়গনিষ্টিক সেন্টারে জরায়ুতে পাথর থাকা সুলতানা আক্তার (৩০) নামে এক রোগীর অস্ত্রোপচারকালে চিকিৎসক নাড়ী কেটে ফেলেছেন বলে তার স্বজনরা অভিযোগ করেছেন।

ঘটনার এক সপ্তাহ  পর মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে রবিবার রাতে মারা যান তিনি। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে হাসপাতালের ১১ পরিচালক সহ চিকিৎসকের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

মামলার বাদী রোগীর দেবর সেলিম মিয়া জানান, তিনি উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের দড়িকান্দি গ্রামের সিরাজুল মেম্বারের ছেলে। ২৮ জুলাই তার ভাবী সুলতানা আক্তার (৩০) পেটে ব্যাথা অনুভব করলে বড় ভাই শামীম মিয়াসহ তিনি তার ভাবীকে উপজেলার ভুলতা জেনারেল হাসপাতাল এন্ড ডায়গনিষ্টিক সেন্টারে নিয়ে যান। সেখানে পরিক্ষা নিরিক্ষার পর কর্তব্যরত চিকিৎসক ডাঃ সালমা আক্তার রোগীর জরায়ুতে পাথর হয়েছে বলে স্বজনদের জানান।

এরপর হাসপাতালের পরিচালকদের প্ররোচনায় ৪ আগষ্ট রাতে উক্ত হাসপাতালে তার ভাবীকে অস্ত্রোপচার করানো হয়। অস্ত্রোপচারের পরে রোগীর অবস্থা মারত্মক অবনতির দিকে ধাবিত হলে ৬ আগষ্ট ভোরে তাকে মূমূর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার চিকিৎসকেরা জানিয়েছেন অস্ত্রপাচারের সময় রোগীর নাড়ী কেটে গেছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ বিভাগে ৮ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত রবিবার রাতে মারা যান সুলতানা আক্তার। এ ঘটনায় নিহতের দেবর সেলিম মিয়া বাদি হয়ে রোববার ভুলতা জেনারেল হাসপাতাল এন্ড ডায়গনেষ্টিক সেন্টারের ১১ পরিচালক সহ চিকিৎসকের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

হাসপাতালের পরিচালক আব্দুল আউয়াল বলেন, যদি রোগীর কিচিৎসায় তদন্ত করে প্রমান হয় আমাদের কোন কর্মকর্তা অথবা হাসপাতালের চিকিৎসকদের কোন ত্রুটি কিংবা গাফলতি ছিল তাহলে অবশ্যই দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান বলেন, ত্রুটিপূর্ন চিকিৎসায় একজনের মৃত্যু হয়েছে এমন সংবাদ পেয়েছি। রোগীর স্বজনদের পক্ষ থেকে একটি অভিযোগ দেয়া হয়েছে। ঘটনাস্থলে পুলিশও পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় নিয়মিত মামলা রুজুসহ দায়ী ব্যক্তিগনের বিরুদ্ধে আইনানুসারে ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরো খবর