শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

রূপগঞ্জে বেসরকারিভাবে ফ্রি রেসনিং কার্যক্রম চালু

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : ‘কেউ না খেয়ে থাকবে না’ এই প্রতিপাদ্যকে সামনের রেখে রূপগঞ্জে বেসরকারিভাবে ফ্রি রেসনিং কার্যক্রম চালু করা হয়েছে। শনিবার (৪ এপ্রিল) দুপুরে রূপসীবাসীর উদ্যোগে উপজেলার তারাব পৌরসভার বাগবাড়ি এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। 

 

প্রথমদিনে বাড়ি বাড়ি গিয়ে ২৩১ টি দুঃস্থ পরিবারকে ১০ দিনের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। কার্যক্রমের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, কলামিস্ট ও রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লায়ন মীর আব্দুল আলীম, হাবিবুর রহমান হাবিব, মোশারফ হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, কাউন্সিলর নজরুল ইসলাম মফিজ, ন্যাশনাল ইন্সটিটিউট ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির রূপশী শাখার পরিচালক শামীম মাহাবুব ভুইয়া, সেলিম ভুইয়া প্রমুখ।


লায়ন মীর আব্দুল আলীম বলেন, করোনা ভাইরাসের কারণে সারাদেশে অঘোষিত লকডাউন চলছে। সাধারণ মানুষকে ঘরে রাখতে প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী কঠোর পরিশ্রম করে যাচ্ছে। দুঃস্থ ও নিম্ন মানুষগুলো ঘরে থাকায় তাদের খাবার জোগাতে কষ্ট হচ্ছে। এ কারণে তাদের পাশে দাঁড়াতে স্থানীয় বিত্ত্বশালীদের অর্থায়নে বেসরকারিভাবে ফ্রি রেসিনং কার্যক্রম চালু করা হয়েছে। প্রথমদিনে বাড়ি বাড়ি গিয়ে ২৩১ পরিবারকে ১০ দিনের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন স্থানে আরও খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে।  

এই বিভাগের আরো খবর