শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

রূপগঞ্জে বৃদ্ধকে পিটিয়ে হত্যার অভিযোগ 

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র  করে এক বৃদ্ধকে তার ভাই ও পরিবারের লোকজন পিটিয়ে হত্যা করেছে বলে নিহতের পরিবার দাবি করেছেন। 

সোমবার বিকালে ঘটে যাওয়া ঘটনায় ঐ বৃদ্ধ গুরুতর আহত হয়। সোমবার গভীর রাতে তার অবস্থার অবনতি হলে পরিবারের লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের মাঝিনা এলাকায়। নিহত ফজুলল হক (৮৫) ঐ এলাকার মৃত সনুরদ্দিন ছেলে। 
রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান নিহতের পরিবারের বরাত দিয়ে জানান, মাঝিনা নদীর পাড় এলাকার  নিহত ফজলুল হক তার আপন ছোট ভাই মজিদের গরুর খাবারের জন্য চাষ করা  ঘাসের উপর খড়ের পাড়া দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে দুই ভাইয়ের মধ্যে কথাকাটাকাটির ঘটনা ঘটে। 

খবর পেয়ে মজিদের মেয়ের জামাতা আলী হোসেন, ছেলে আবদুল্লা, হাসিনা, মকবুর, শাহিনুর মিয়া এসে  উচ্চবাচ্য করতে থাকে। এসময় ফজুলল হক তার, ছেলে নুরুল হক, আজম মিয়া এগিয়ে আসলে দু’পক্ষের মধ্যে তুমুল বাকবিতন্ডাতা বাঁধে। একপর্যায়ে এলোপাথাড়ি মারপিট শুরু হয়। 

এসময় মজিদের ছেলে ও মেয়রে জামাতার লাঠির আঘাতে ফজুলল হক মাটিতে লুটিয়ে পড়ে। স্থানীয় ডাক্তারের প্রাথমিক চিকিৎসায় জ্ঞান ফিরে পায়। রাতেই গ্রাম্য সালিশে বিরোধের নিষ্পত্তি ঘটে। গভীর রাতে হঠ্যাৎ  ফজলুল হকের শাররিক অবস্থার অবনতি হলে পরিবারের লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের ছেলে আজম বাদী হয়ে রূপগঞ্জ থানায় মজিদ ও তার ছেলে, মেয়ের জামাতার বিরুদ্ধে রূপগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেছেন বলে জানা গেছে। রূপগঞ্জ থানার ওসি মাহামুদুল হাসান বলেন, হত্যা মামলা দায়ের করা হয়েছে। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
 

এই বিভাগের আরো খবর