বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

রূপগঞ্জে বসতবাড়িতে সন্ত্রাসীদের আগুন, থানায় অভিযোগ

প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জে দেলোয়ার হোসেন দিলু (৪২) এর বসত ভিটা দখল করার চেষ্টায় তার বাড়িতে সন্ত্রাসীরা আগুন দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার সকালে কাঞ্চন পৌরসভার বিরাব গ্রামে এ ঘটনাটি ঘটে। বসত ভিটা দখল করার চেষ্টায় রূপগঞ্জ থানায় অভিযোগ দায়ের করলে একটি শিল্প প্রতিষ্ঠানের পক্ষে সন্ত্রাসীরা এ আগুন দেয় বলে অভিযোগ করেন দেলোয়ার হোসেন দিলু।

 
অভিযোগে উল্লেখ করা হয়, রূপগঞ্জ থানাধীন কাঞ্চন পৌরসভার অর্ন্তগত বিরাব এলকায় ৬৬ শতাংশ সম্পত্তি দেলোয়ার হোসেন দিলু সাইফুল ইসলাম শান্তি, জাহাঙ্গীর আলম গং পৈতৃক ওয়ারিশ সূত্রে মালিক হয়ে বসবাস করে আসছে। কিন্তু বেশ কিছুদন ধরে বাড়ি সংলগ্ন মাশরিকী জুট মিলস লিঃ এর মালিকানা দাবি করে জায়গা দখল নেয়ার জন্য অজ্ঞাতনামা ৮ থেকে ১০ জন ভূমি দস্যু  ও সন্ত্রাসী বাহিনী নিয়া বেশ কিছুদিন ধরে তাদের উচ্ছেদ করার চেষ্টা করে আসছে। পরে এ ঘটনায় তারা আদালতে একটি দেওয়ানি মামলাও দায়ের করেন। 


মামলা চলমান থাকা স্বত্বেও ওই বূমি দস্যুরা জমি দখল নেয়ার চেষ্টা করলে বাধা দিলে তারা খুন- জখম  সহ রক্তপাতের ঘটনা ঘটবে বলিয়া বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি ধামকি প্রদর্শন করে। পরে থানায় অভিযোগ দিলে  তারা বসত বাড়িতে অগ্নিসংযোগ করে। 
এ ঘটনায় দেলোয়ার হোসেন দিলু ও তার চাচাত ভাইয়েরা আইনশৃংখলা বাহিনী ও জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছে। 
 

এই বিভাগের আরো খবর