শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

রূপগঞ্জে বন্ধুদের হাতে কিশোর খুন

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৯  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জে নারী সংক্রান্ত বিরোধের জেরে মোঃ মাওলা (১৭) নামে এক কিশোকে নির্মমভাবে হত্যাকান্ডের অভিযোগ উঠেছে তারই ঘনিষ্ঠ বন্ধুদের বিরুদ্ধে। শনিবার সকালে উপজেলার পূর্বাচল এলাকার ১০ নং সেক্টর থেকে নিহত কিশোরের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে। রুপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করেছে জানান, হত্যাকান্ডে আরো কেউ জড়িত থাকলে তাদেরকে গ্রেফতার করা হবে। 


নিহতের পরিবারের বরাত দিয়ে রূপগঞ্জ থানার এসআই নাজিমউদ্দিন জানান, গত ১৩ নভেম্বর বুধবার বিকেল পাঁটার দিকে ভোলাব ইউনিয়নের পাইস্কা এলাকার কাঠমিস্ত্রি এখলাছ উদ্দিনের ছেলে অটোরিক্সা চালক মোঃ মাওলা (১৭)কে রিজার্ভ ট্রিপের কথা বলে একই এলাকার তার বন্ধু কাউসার ও সবুজ মোবাইল ফোনের মাধ্যমে বাড়ী থেকে অটোরিক্সাসহ ডেকে নিয়ে যায়। এরপর থেকে সে নিখোঁজ থাকে। আর বাড়িতে ফিরে আসেনি। পরে বিভিন্ন জায়গায় খোঁজাখুজির পর না পেয়ে বৃহস্পতিবার বিকেলে নিখোঁজ মাওলার পিতা বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন।


পুলিশ ওই জিডির তদন্ত করতে আধুনিক প্রযুক্তির সহায়তায় শুক্রবার রাতে নিখোঁজ মাওলার মোবাইল ফোনসহ কাঞ্চন  পৌরসভার তারাইল এলাকার মানিকের ছেলে নাছিমকে গ্রেফতার করে। তার দেয়া তথ্যমতে পাইস্কা এলাকার সানাউল্যাহর ছেলে কাউসার ও মান্নানের ছেলে সবুজকে আটক করা হয়। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে ও তাদের দেখানো মতে শনিবার সকাল দশটার দিকে পুলিশ পূর্বাচল উপ-শহরের ১০ নম্বর সেক্টরের ৩১৬ নম্বর রোডের ৮ নম্বর প্লটের ঝোপের ভেতর থেকে হাত-পা বাঁধা অবস্থায় নিখোঁজ মাওলার অর্ধগলিত লাশ উদ্ধার করে।


এসআই নাজিম আরো জানান, নিহত মাওলার সাথে তারাইল এলাকার লিটনের মেয়ে স্থানীয় মাদ্রাসা শিক্ষার্থী লামিয়ার   প্রেম ভালোবাসার সম্পর্ক ছিল। এদিকে মাওলারই বন্ধু তারাইল এলাকার নাছিমও লামিয়াকে ভালবাসতো। নাছিম লামিয়ার জীবন থেকে মাওলাকে সরে যেতে একাধিকবার হুমকি দিলেও সে নাছিমের কথা প্রত্যাখ্যান করে। 


এরই জের ধরে নাছিম ও তার সহযোগী কয়েকজন বন্ধু পাইস্কা এলাকার মান্নানের ছেলে সবুজ, সানাউল্যার ছেলে কাউসারসহ আরো কয়েকজন মাওলাকে হত্যার পরিকল্পনা করে। বুধবার বিকেলে রিজার্ভ ভাড়ার কথা বলে কাউসার মাওলাকে অটোরিক্সাসহ বাড়ী থেকে ডেকে নিয়ে যায়। ওই দিন রাতেই পূর্বাচল উপ-শহরের ১০ নম্বর সেক্টরের ৩১৬ নম্বর রোডের ৮ নম্বর প্লটের ভেতর নিয়ে হাত-পা বেঁধে শ^াসরোধ করে হত্যার পর ঝোপের ভিতরে লাশ গুমের উদ্দেশ্য ফেলে রেখে যায়।


এ ব্যাপারে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহামুদুল হাসান জানান, নারী সংক্রান্ত বিরোধের জের ধরে কিশোরকে তার বন্ধুরা হত্যা করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাদে গ্রেফারকৃতরা স্বীকার করেছে। এ ঘটনায় আরো কয়েকজন জড়িত রয়েছে। তাদেরকে গ্রেফতারের জন্য পুলিশের কয়েকটি টিম অভিযান চালাচ্ছে।

এই বিভাগের আরো খবর