বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

রূপগঞ্জে গরুচোর সন্দেহে গণধোলাই, নিহত ১

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জ উপজেলার গাজীপুর বাইপাস সড়কের লালমাটিয়া বাসস্ট্যান্ড এলাকায় অজ্ঞাত পরিচয় গরু চোর সন্দেহে গণপিটুনিতে এক যুবক (২৮) নিহত হয়েছে। আহত হয়েছে আরো ১ জন। রোববার (২২ মার্চ) ভোররাতের দিকে এ ঘটনা ঘটে।

 

পুলিশ সূত্রে জানা যায়, কালীগঞ্জ এলাকা থেকে তিনটি গরু চুরি করে কাভার্ডভ্যানে করে নিয়ে আসার সময় সন্দেহ হওয়ায় পুলিশ তাকে ধাওয়া করে। এ সময় সে রূপগঞ্জ লালমাটিয়া বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে স্থানীয়রা তাকে আটক করে এবং গণপিটুনে একজন মারা যায়। 

 

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, গণপিটুনিতে অজ্ঞাতপরিচয় এক চোর নিহত হয়েছেন। তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ  জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এখনো তার নাম-পরিচয় জানা যায়নি।

 

এদিকে জানা গেছে, রূপগঞ্জে বেড়েছে গরু চুরির ঘটনা। আর খামারি ও কৃষকরা তাদের পালের গরুর রক্ষায় রাত জেগে পাহাড়া দিচ্ছে। তাতেও রক্ষা করা যাচ্ছে না গরু। এদিকে ঢাকা বাইপাসে পুলিশ চেক পোস্ট বসালেও কোন কাজে আসছে না গরু চোর ধরায়। 

 

রূপগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সালাহউদ্দিন ভুইয়া বলেন, গরু চুরি রোধ করতে স্থানীয়রা পাহাড়া বসিয়েছে। গতকাল ভোররাতে নাগরি এলাকার বিরতুল এলাকায় একদল চোর গরু চুরির জন্য প্রবেশ করে। পরে ওখানকার স্থানীয় লোকজন চোরদের ধাওয়া করে। পরে একটি পিকআপ ভ্যানে করে ৩ টি গরু চুরি করে পূর্বাচলের লালমাটি এলাকায় চলে আসে। এ সময় স্থানীয় লোকজনের সন্দেহ হলে গাড়ী থামাতে বলে। কিন্তু চোরের দল গাড়ী না থামিয়ে দ্রুত চলে যেতে চায়। এতে স্থানীয় জনতা ক্ষিপ্ত হয়ে গাড়ীটি আটক করে জানতে পাওে চোরাই গরুসহ এ গাড়ীটি ভুলতার দিকে চলে যাচ্ছিল। পওে চোরদের গণধোলাই দেয় তারা। 

 

নাগরি বিরতুল এলাকার বাসিন্দা বাবুল সরকার ও রিপন সরকার বলেন, আমাদেও গোয়াল থেকে ৩টি গরু চুরি করে নিয়ে আসে এ চোরের দল। তাদের সঙ্গে ৬ জন সদস্য ছিলো। পরে পূর্বাচলের  লোকজন ধাওয়া করে তাদের  মধ্য থেকে ২ জনকে ধরে ফেলে। পরে গণধোলাইয়ের শিকার হলে এদের একজন ঘটনাস্থলেই মারা যায়। তার মরদেহ নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেয়া হয়েছে।  অপর একজনকে গুরুতর আহত অবস্থায় কালীগঞ্জ থানা পুলিশের হেফাজতে গাজীপুর সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। 
 

এই বিভাগের আরো খবর