শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

রূপগঞ্জে আজহারীর ওয়াজকে কেন্দ্র করে বিশৃঙ্খলা

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২০  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : আলোচিত বক্তা মিজানুর রহমান আজহারীর শুক্রবার (৩১ জানুয়ারি) রূপগঞ্জ উপজেলার বরাপা এলাকায় ওয়াজ করার কথা ছিলো। কিন্তু ৩০ জানুয়ারি আয়োজক কমিটি অনিবার্য কারণবশত ওয়াজ মাহফিল স্থগিত করে। 


মিজানুর রহমান আজহারীর ওয়াজকে কেন্দ্র করে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে কয়েক হাজার লোক বিক্ষিপ্তভাবে বরপা এলাকায় এবং মাহফিল প্যান্ডেলে জড়ো হতে থাকে। তারা সরকার বিরোধী বক্তব্য ও শ্লোগান দিয়ে উত্তেজনা সৃষ্টি করে। শুধু তাই নয় আজহারীর সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও সরকার এবং প্রশাসন বিরোধী লেখা পোস্ট করে। 


এক পর্যায়ে পরিস্থিতি বেগতিক দেখে স্থানীয় জনগণ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। ঘটনাস্থলে সাংবাদিক পৌঁছালে স্থানীয়রা অভিযোগ করে বলেন, এত বড় ওয়াজ মাহফিল এলাকায় প্রথমে রূপগঞ্জ থানার কোনো পুলিশ ছিলো না। পূর্বপ্রস্তুতি না থাকায় তাদের অবস্থান ছিলো প্রশ্নবিদ্ধ। বহিরাগতরা এসে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে।


স্থানীয়রা বলার পরেও আজহারির সমর্থকরা এসে উত্তেজিত অবস্থায় জানতে চায় কেনো জালসা হবে না । কে বন্ধ করেছেৃ। তখন স্থানীয় জনগণ এগিয়ে না আসলে শুক্রবার বরপা এলাকায় বড় ধরনের দুর্ঘটনা ঘটতো। 


পরে খরব পেয়ে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলমকে বিষয়টি জানান এবং ঘটনাস্থলে পুলিশ পাঠাতে বলে । মন্ত্রীর পুলিশ পাঠানোর কথা শুনে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার সঙ্গে সঙ্গে ৪ গাড়ি পুলিশ পাঠায়। এসপির নির্দেশে পুলিশ ঘটনাস্থলে এসে পরে পরিস্থিতি স্বাভাবিক করে।

এই বিভাগের আরো খবর