বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

রূপগঞ্জবাসীর পাশে আছেন রফিক চেয়ারম্যান

রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৪ মে ২০২০  

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে উন্নত দেশগুলো যখন অর্থনৈতিক মন্দার মধ্য দিয়ে যাচ্ছে, সেক্ষেত্রে বাংলাদেশও তার সীমিত সম্পদ দিয়ে অর্থনীতির চাকা সচল রাখার চেষ্টা করে চলছে। এরই মধ্যে প্রায় ২ মাস দেশব্যাপী লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়েছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। এই সংকটকালীন সময়ে সরকার সেই সমস্ত মানুষের জন্য বিভিন্ন প্রকার ত্রাণ বা খাদ্যসামগ্রী নির্বাচিত জনপ্রতিনিধিদের মাধ্যমে বন্টন করে আসছেন। 

 

ইতিমধ্যে বরাদ্দকৃত ত্রাণসামগ্রী বন্টন প্রক্রিয়ায় বেশ কিছু জনপ্রতিনিধি ব্যাপক অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িয়ে পড়ার অভিযোগ উঠেছে। তা প্রমাণিত হওয়ায় পঞ্চাশের উর্ধ্বে জনপ্রতিনিধিকে বহিস্কার করা হয়েছে এবং অনেককে আইনের আওতায় আনা হয়েছে। 

 

এদিকে তার বিপরীত অবস্থান লক্ষ্য করা গেছে রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকের ক্ষেত্রে। তিনি অত্যন্ত সততা ও স্বচ্ছতার সাথে তার ইউনিয়নের জন্য বরাদ্দকৃত সরকারি ত্রাণসামগ্রী সুশৃঙ্খলভাবে বিতরণ করে চলছেন। সরকারি ত্রাণসহায়তার বাইরেও তিনি তার রংধনু গ্রুপ ও বসুন্ধরা গ্রুপের উদ্যোগে কায়েতপাড়া, দাউদপুর, রূপগঞ্জ সদর, মুড়াপাড়া, ভুলতা, গোলাকান্দাইল, ভোলাব ইউনিয়ন, এবং তারাব পৌরসভা, কাঞ্চন পৌরসভা, চনপাড়া পূর্নবাসন কেন্দ্রের ৫০ হাজার মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

 

এসব খাদ্যসামগ্রীর মধ্যে ছিল- চাল, ডাল, তেল, লবণ, চিনি, আটা, গোশতসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিতরণ করেছেন। এছাড়া রূপগঞ্জ সদর, দাউদপুর ও কায়েতপাড়া ইউনিয়নে ২৫ লাখ টাকা বিতরণ করেছেন।


এসমস্ত কর্মকান্ড সুচারুভাবে পরিচালনার জন্য প্রতিনিধি দল ছোট ছোট টিমে ভাগ হয়ে নিরলসভাবে কাজ করে চলছে। ত্রাণ বিতরণ প্রক্রিয়ায় কোন ব্যক্তি বা পরিবার তাদের প্রাপ্য সহায়তা হতে বঞ্চিত হওয়ার খবর পাওয়া মাত্র তাৎক্ষণিক তার সমাধান করা হয়। 

 

মধ্যবিত্তদের মধ্যে যারা আসতে পারে না কিংবা আসতে চায় না কিন্তু তার সাহায্যের প্রয়োজন এরকম অনেক পরিবারকে রাতের আঁধারে তার বাসায় প্রয়োজনিয় পণ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়। উল্লেখ্য সুবিধাভোগী বেশ কয়েকজনের সাথে কথা বলে এর সত্যতা পাওয়া গেছে। এরা রফিকুল ইসলাম রফিকের এ সমস্ত কর্মকান্ডে অত্যন্ত অনেক খুশি হযে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

এই বিভাগের আরো খবর