শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

রিফাত’র খুনীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে গণসংহতির মানববন্ধন

প্রকাশিত: ২৮ জুন ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বরগুনায় রিফাত হত্যার সাথে জড়িত খুনীদের অবিলম্বে বিচারের আওতায় আনা এবং দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছে গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা। শুক্রবার (২৭ জুন) বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এই মানববন্ধনটি অনুষ্টিত হয়। 


 এ সময় গণসংহতি আন্দোলনের নেতৃবৃন্দরা বলেন, রিফাত যখন খুন হয় তখন অসংখ্য মানুষ দাড়িয়ে ছিলো। সেই দাড়িয়ে থাকা মানুষ গুলো  যদি প্রতিবাদি হতেন তাঁরা যদি ঠেকাতেন তাহলে এভাবে মানুষ খুন হয়না! 


বিশ্বজিৎ হত্যা কান্ড বাংলাদেশে একটি আলোচিত ঘটনা। ছাত্রলীগের নেতৃবিন্দ প্রকাশ্যে বিশ্বজিৎকে হত্যা করলো। 


আমরা দেখেছি সরকার তার বিচার করলেন না তারা ছারা পাচ্ছে,  জামিন পাচ্ছে। সমগ্র বাংলাদেশে বিচারহীনতা সংস্কৃত আছে আমারা এই বিচার হীনতা সংস্কৃতি বদলাতে চাই।


তাঁরা আরো বলেন, যদি নিজে বাঁচতে চান, পরিবারও বন্ধু বান্ধবকে রক্ষা করতে চান তাহলে এখনিই রুখে দারাবার সময়। নিজে বাচুন সমাজ বাচবে, রাষ্ট্র বাঁচবে। 


আমরা রাষ্ট্রের পক্ষে মুক্তিযোদ্ধা চেতনার পক্ষে। কিন্তু মুক্তি যুদ্ধের চেতনাকে বর্তমান সরকার ব্যবসায় রূপান্ত করছে । ক্ষমতায় দখলে গুটিবাজিদের রূপান্ত করছে ।


নেতৃবৃন্দরা আরো বলেন, তারা নির্বাচনের দিন ভোট ডাকাতি করলেন। তারা জনগনের ভোটকে তোয়াক্কা করলেন না এবং তাদের সংগঠন গুলো মানুষকে মানুষ মনে করে না। 


গতকাল দেখতে পারলাম  একজন শিক্ষক তার ৮ বছরের শিক্ষা জীবনে ২০ জন ছাত্রীকে  ধর্ষন করলেন এমন কি শিক্ষাথীর মাও  ধর্ষন থেকে বাদ যায়নি!


এই যে, বেপরোয়া  ব্যবস্থা  আমরা মনে করি, তারা শাসকদের কাছ থেকে শিখছেন। তারা শিখেছেন কিভাবে স্বার্থ হাছিল করতে হয়।  
কিভাবে  মানুষকে রক্তাত করে খুন করে যখম করে  নৃশংসতার মধ্য দিয়ে তারা তাদের ক্ষমতার জারি রাখছে।


এসময়  উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন জেলা সভাপতি শুভ্রদেব, বাংলাদেশ ছাত্র ফেডারেশন সাধারণ সম্পাদক ইলিয়াস জামান, শাহারিয়াজ শুভ, ফয়সাল প্রমুখ। 

এই বিভাগের আরো খবর