শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

রাস্তায় ফেলে রাখা বৃদ্ধাকে উদ্ধার করলেন ওসি

প্রকাশিত: ২৫ জুন ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজারে রাস্তায় ফেলে রাখা খোদেজা (৭৫) নামে বয়স্ক এক বৃদ্ধাকে উদ্ধার করলেন ওসি। ১৫ দিন আগে নিজের ওরসজাত দুই সন্তান হাছেন আলী ও জামান তাকে রাতের আধারে রাস্তায় ফেলে যায় বলে জানা যায়।

 

খবর পেয়ে আড়্হাাজার থানার ওসি নজরুল ইসলাম মঙ্গলবার (২৫ জুন) তাকে উদ্ধার করেন। স্থানীয় বিশ্বনন্দী ইউপির চৈতনকান্দা এলাকায় এ ঘটনা ঘটে। সে ওই এলাকার মৃত মিল্লাত আলীর স্ত্রী।


এ ঘটনায় দুই ছেলেকে পুলিশ আটক করে। পরে ওসির উদ্যোগে দুই সন্তানের কাছ থেকে বৃদ্ধার নামে ২ শতাংশ জমি লিখিয়ে নেন। এতে তার মাথা গুঁজার একটি ঠাঁই হয়েছে। 


বৃদ্ধা খোদেজা জানান, ১৯৭১ সালে তার স্বামী বিল্লাত আলী দুই ছেলে ও এক মেয়ে রেখে মারা যান। পরে পৈত্রিক সূত্রে সন্তানেরা জমির মালিক হন। এক পর্যায়ে বৃদ্ধাও তার বাবার বাড়ির জমিসহ নিজের স্বামীর কাছ থেকে প্রাপ্য ২০ শতাংশ জমি চার বছর আগে সন্তানদের নামে লিখে দিয়েছিলেন।

 

এখন ভাত কাপড়তো দূরের কথা। সন্তানদের কাছে মাথা গুঁজার ঠাঁই ছিল না তার। এমনকি ছেলেদের বউরাও তাকে বিভিন্ন সময় মারধরও করতো। 


১৫ দিন আগে ছেলেরা তাকে রাতের আধারে রাস্তায় ফেলে যায়। তার থাকার ঘরেও তারা তালা ঝুলিয়ে দেয়। চৈতনকান্দা এলাকায় একটি রাস্তায় সে পড়ে ছিল। ওসি নজরুল ইসলাম খবর পেয়ে নিজের উদ্যোগে তাকে উদ্ধার করেন। 


এ সময় বৃদ্ধা বলেন, ‘আমি ওসি সাহেবের জন্য আল্লাহর কাছে দোয়া করব। তিনি যেন এভাবেই মানুষের সেবা করে যেতে পারেন। তার কারণে আমি থাকার একটু জায়গা পাইলাম।’


এ ব্যাপারে ওসি নজরুল ইসলাম বলেন, ‘আমি একজন অসহায় মায়ের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি বৃদ্ধার থাকার একটু ব্যবস্থা করে দিতে পেরেছি।’ ওসি’র এমন মহতি উদ্যোগে স্থানীয়রাও তাকে অভিনন্দন জানিয়েছেন।

এই বিভাগের আরো খবর