শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

রং আর স্যাকারিনে তৈরি হয় জুস-বিস্কুট-সেমাই, জরিমানা ১০ লাখ টাকা

প্রকাশিত: ৬ আগস্ট ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : স্যাকারিন, টেক্সটাইল রং, ফ্লেভার ব্যবহার করে জুস, লিচি ড্রিংকস, ওরস্যালাইন, চানাচুর, মটরডাল, চিপস, বিস্কুট, সেমাই  উৎপাদনের দায়ে মক্কা কনজুমারসকে ১০ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

মঙ্গলবার (৬ আগস্ট) র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আজমের নেতৃত্বে সোনারগাঁও কাঁচপুর বিসিক শিল্পনগরী এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন, র‌্যাব-১১ এর মেজর তালুকদার নাজমুছ সাকিব,অতিরিক্ত পুলিশ সুপার মো.জসিম উদ্দিন চৌধুরী এবং ফুড ইন্সপেক্টর মোশাররফ হোসেন।

 

ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে দেখা যায়, মক্কা কনজুমারস প্রোডাক্ট নামক প্রতিষ্ঠানটি  লাইসেন্স এবং বিএসটিআই অনুমোদন ছাড়া বিএসটিআইয়ের  নকল সিল ব্যবহার করে প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছিল। এমনকি খাদ্য উৎপাদনে ব্যবহার করা হচ্ছে স্যাকারিন, টেক্সটাইল রং,বিভিন্ন ফ্লেভার এবং নি¤œমানের পণ্য। এ সকল অভিযোগে  ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় প্রতিষ্ঠানটিকে ১০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

 

এ ব্যাপারে র‌্যাব-১১ এর মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, প্রতিষ্ঠানটি বেআইনীভাবে পরিচালনা করে আসছিলো। এমনকি উৎপাদিত পণ্যে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের সামগ্রী। যা মানুষের দেহের জন্য অত্যন্ত ক্ষতিকর। তাই ভোক্তা অধিকার আইনে প্রতিষ্ঠানটিকে ১০ লাখ টাকার জরিমানা আদায় করা হয়েছে।
 

এই বিভাগের আরো খবর