শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

র‌্যাবের অভিযানে গ্রেপ্তার ৩ পরিবহন চাঁদাবাজের ১দিনের রিমান্ড

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিভিন্ন পরিবহনে চাঁদাবাজীকালে র‌্যাব-১১‘র পৃথক অভিযানে গ্রেপ্তার ৩ চাঁদাবাজদের ১দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

রোববার ( ২০ অক্টোবর ) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুন্নাহার ইয়াসমিনের আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত শুনানি শেষে ১দিনের রিমান্ড মঞ্জুর করেন। সিদ্ধিরগঞ্জ থানা মামলা নং ৩৭(১০)১৯। রিমান্ড প্রাপ্ত আসামিরা হলেন- হিরণ মিয়া (৩৯), শামীম (৩৬), মঈন উদ্দিন (২৮)।

 

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড ও বন্দরের মদনপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ৩৮ হাজার ৪৯০টাকা জব্দ করা হয়।


র‌্যাব-১১‘র অতিরিক্ত পুলিশ সুপার মো.জসিম উদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। মো.জসিম উদ্দিন চৌধুরী জানান, উপস্থিত সাক্ষি ও গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে সাইনবোর্ড এলাকায় রাস্তায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস, অটোরিক্সা ও সিএনজি থামিয়ে গুরুতর আঘাতের ভয়-ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ি প্রতি ১০০-৩০০ টাকা করে চাঁদা আদায় করে আসছে।


সাইনবোর্ড এলাকায় রাস্তায় চলাচলরত অটোরিক্সা এবং সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য হিরণ মিয়া, শামীম ও মঈন উদ্দিনকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ৪ হাজার ৫৯ টাকা জব্দ করা হয়।

 

তিনি আরও জানান, পৃথক আরেকটি অভিযানে বন্দর থানাধীন মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় যাত্রীবাহী বাস (আসমানী পরিবহন) থেকে চাঁদা আদায়কালে চাঁদাবাজ চক্রের সদস্য আবুল বাশারকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাঝ থেকে চাঁদাবাজির নগদ ৩৩ হাজার ৯০০ টাকা জব্দ করা হয়।

 

 

গ্রেপ্তারকৃত দীর্ঘদিন যাবৎ মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় আসমানী পরিবহন চালকদের কাছ থেকে জোরপূর্বক দৈনিক গাড়ি প্রতি ১ হাজার ২২০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে। চাঁদাবাজী বন্ধে র‌্যাবের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরো খবর