শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

যে জায়গায় জেনা বৃত্তি হয় সেখানে আল্লাহর গজব নাযিল হয়: শামীম ওসমান

প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ‘যে জায়গায় জেনা বৃত্তি হয় সেখানে আল্লাহর গজব নাযিল হয়’ নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একে এম শামীম ওসমান এ মন্তব্য করে বলেন, নারায়ণগঞ্জের কী ঘটনা ঘটেতো সেটা আমরা সবাই জানি। 

অনেকদিন আগে আমি নারায়ণগঞ্জের বিশিষ্ট আলেমদের একত্রিত করে আমার বাসা হীরা মহলে বসে আল্লাহর ঘর ছুঁয়ে ওয়াদা করেছিলাম নারায়ণগঞ্জকে পাপমুক্ত করবো। আল্লাহর রহমতে নারায়ণগঞ্জকে আজকে কেউ পাপের নগরী বলতে পারে না। 
 
রবিবার (১২ আগষ্ট) সকাল সাড়ে ১২টায় নারায়ণগঞ্জে সবচেয়ে বড় ঈদ জামাত আয়োজনের লক্ষ্যে বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবদের সাথে আলোচনা সভায়  এক তিনি এ কথা বলেন।
 
তিনি বলেন, নারায়ণগঞ্জবাসীর সহযোগীতায় সে সময় নারায়ণগঞ্জে যে নিষিদ্ধ পল¬ী ছিল তা পূর্ণবাসনের মাধমে উচ্ছেদ করেছিলাম। আল্লাহর রহমতে নারায়ণগঞ্জকে পাপমুক্ত করতে পেরেছিলাম। 

সে সময় আমার নেত্রী আমার এ কাজে বিপুল পরিমাণ অর্থ দিয়ে সহযোগীতা করেছিলেন এবং নারায়ণগঞ্জের হুজুর-আলেমরা হাদিস এবং কোরআনের বিভিন্ন বিধি-নিষেধ দিয়ে সহযোগীতা করেছিলেন।
 
এসময় শামীম ওসমান নারায়ণগঞ্জে বাংলাদেশের অন্যতম সর্ববৃহত্তর ঈদের জামাআতের আয়োজনে ইচ্ছা প্রকাশ করে বলেন, এ অনুষ্ঠান কোনো রাজনৈতিক বিষয়ক অনুষ্ঠান নয়। আল্লাহ স্বাক্ষী। আমার একটাই ইচ্ছা ইতিহাসের মধ্যে বাংলাদেশের অন্যতম সর্ববৃহত্তর ঈদের জামাআত নারায়ণগঞ্জে করবো।
 
যদি এ কাজটা কিন্তু একা আমার না। আমি শুধু একটা উদ্যোগ গ্রহণ করলাম। কেননা আমিই একমাত্র সবচেয়ে বেশি খারাপ কাজ করছি। আপনারা এমনিতেই ভালো মানুষ। আপনাদের সাথে থাইকাই আল্লাহর কাছে মাফ চাইতে চাই। 
 
এ সময় উপস্থিত জেলার বিভিন্ন মসজিদ ও মাদ্রাসার ইমাম, খতিব ও অধ্যক্ষদের মধ্যে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে সিদ্ধান্ত নেয়া হয় কেন্দ্রীয় ঈদগাহ, ওসমান আলী স্টেডিয়াম এবং মাঝখানের সড়ক পুরোটা মিলিয়ে একজন ইমামের পেছনে একটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এ সময় উপস্থিত অন্যান্যরাও এই সিদ্ধান্তের সাথে একমত পোষণ করেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক রাব্বি মিয়া, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ফজলুল হক, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম, ফতুল¬া থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম শওকত আলী, বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদ, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মুজিবর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়েত আলম সানী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাফেল প্রধান, মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল করিম বাবু, ১৬নং ওয়ার্ডের কাউন্সিলর নাজমুল আলম সজল, ১৪ নং ওয়ার্ডে কাউন্সিলর শফিউদ্দিন প্রধানসহ বিভিন্ন মসজিদ-মাদ্রাসার ইমাম, অধ্যক্ষ এবং আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের  নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 
 

এই বিভাগের আরো খবর