শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

যুবলীগ নেতার জায়গ দখল, থানায় অভিযোগ

প্রকাশিত: ২৩ মার্চ ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বন্দরে যুবলীগনেতা মোস্তফা ভূঁইয়া ও আক্তার ভূঁইয়া মাসুদসহ তাদের পারিবারিক প্রায় ২২শতাংশ জায়গা জোরপূর্বক দখল করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে কামাল পাশা ট্রেডার্স নামক একটি প্রতিষ্ঠান। এ ব্যাপারে বন্দর থানাধীন কামতাল তদন্ত কেন্দ্রে মোস্তফা ভূঁইয়া বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। 

 

লিখিত অভিযোগ ও ভূক্তভোগীদের সাথে কথা বলে জানা গেছে, কেওঢালা মৌজার আর.এস অনুযায়ী ৫৮৫ ও সি.এস এবং এস.এ অনুযায়ী ৩৫৭ নং দাগের ২২ শতাংশ জায়গা পশ্চিম কেওঢালা এলাকার বাসিন্দা মৃত হাজী রমজান আলী ভূঁইয়ার মালিকানাধীন এবং সে মোতাবেক তার ওয়ারিশগণ উক্ত জায়গা দীর্ঘদিন যাবৎ ভোগ দখল করে আসছে। যা ৩১/০৮/২০১৫ইং তারিখে খারিজ করা ও একই তারিখে যার খাজনা পরিশোধ করা হয়েছে।


মঈনুদ্দিন রি রোলিং মিল নামে একটি প্রতিষ্ঠান উক্ত জায়গার ভাড়া পরিশোধ করে তাদের ব্যবসা পরিচালনা করে থাকলেও মিলটি ব্যবসায়িক কারণে নিলামে উঠে এবং প্রতিষ্ঠানসহ স্থাপনা কামাল পাশা ট্রেডার্স নামক একটি প্রতিষ্ঠান ক্রয় করে। কিন্তু তারা জায়গার মালিকদের কোনরূপ ভাড়া না দিয়ে, এমনকি ক্রয় না করেও উক্ত প্রতিষ্ঠানের পরিচালক আব্দুল হকের প্রত্যক্ষ নির্দেশনায় ২২শতাংশ জায়গা দখল করে নিয়েছে এবং থানায় লিখিত অভিযোগকে তোয়াক্কা না করে রাতের অন্ধাকারে বালু দিয়ে উক্ত জায়গা ভরাট করে নিয়েছে। 


এ নিয়ে স্থানীয়ভাবে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে এবং যে কোন সময় এ নিয়ে স্থানীয়দের সাথে প্রতিষ্ঠানটির কর্মকর্তা ও কর্মচারীদের সংঘর্ষ হয়ে রক্তারক্তি পরিস্থিতির আশংকা করেছেন অনেকে। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়ার মাধ্যমে স্থানীয় জায়গার মালিকদের তাদের জায়গা বুঝিয়ে দিয়ে ভূমিদস্যুদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বি মিয়া ও পুলিশ সুপার হারুন অর রশীদের হস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভোগীরা। 

 

এ বিষয়ে কামাল পাশা ট্রেডার্স এর পরিচালক আব্দুল হকের সাথে ফোনে কথা বলতে চাইলে তিনি কোন প্রকার বক্তব্য দিতে অপরাগতা প্রকাশ করেন। 


 
এ বিষয়ে বন্দর থানার অধীনস্থ কামতাল তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস আই আনোয়ার হোসেনের সাথে কথা বললে তিনি জানান, অভিযোগ পেয়েছি এবং বালু ভরাটের বিষয়টি খতিয়ে দেখতে পুলিশ ফোর্সকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। 

এই বিভাগের আরো খবর