শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

যুগের চিন্তা’র সাংবাদিক বাধনকে হত্যার হুমকী

প্রকাশিত: ১৯ জুলাই ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সংবাদ প্রকাশের জেরে হত্যার হুমকীর শিকার হয়েছেন দৈনিক যুগের চিন্তা পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার ফরিদ আহাম্মেদ বাঁধন। বুধবার (১৮ জুলাই) রাত সাড়ে ১১ টায় ফতুল্লার পঞ্চবটি কস্তুরী রেস্তোরার সামনে তাকে হত্যার হুমকি প্রদান করেন দেলোয়ার কন্ট্রাক্টর (৪৫) নামের এক সন্ত্রাসী। এ বিষয়ে ফতুল্লা মডেল থানায় একটি সাধরণ ডায়রী করা হয়েছে।  

 

খোঁজ নিয়ে জানা যায় সন্ত্রাসী দেলোয়ার কন্ট্রাক্টর ফতুল্লার মুসলিম নগর এলাকার মৃত কাদির মিয়ার ছেলে। এক সময় মাটি কাটার শ্রমিক হিসেবে কাজ করলেও পরবর্তীতে শুরু করেন ভবন নির্মান ঠিকাদরী। ঠিকাদারীর পাশাপাশি বেশ কিছুদিন যাবৎ মুসলিম নগর এলাকার ডিশ ব্যবসায়ের নিয়ন্ত্রন নেয়ার চেষ্টা করতে থাকেন। এ নিয়ে বিরোধ হয় আরেক ডিশ ব্যবসায়ী ডিশ আওলাদের সঙ্গে। বিরোধের জের ধরে দেলোয়ার ও তার লোকজন আওলাদের এক কর্মচারীকে কুপিয়ে জখম করে। সেই ঘটনায় ফতুল্লা থানায় মামলা হয় দেলোয়ারের বিরুদ্ধে।

 

হত্যার হুমকীর শিকার সাংবাদিক ফরিদ আহাম্মেদ বাঁধন বলেন, একটি মামলার সূত্র ধরে মুসলিম নগর এলাকার ডিশ ব্যবসায় নিয়ে আমি আমার পত্রিকায় বস্তুনিষ্ঠভাবে সংবাদ প্রকাশ করেছি। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার কারনেই আমাকে হত্যার হুমকীর শিকার হতে হলো।

 

ঘটনার বর্ণনা দিতে গিয়ে তিনি বলেন, কয়েকদিন আগে মুসলিম নগর এলাকায় ডিশ ব্যবসায়কে কেন্দে করে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। যার প্রেক্ষিতে আওলাদ হোসেন বাদী হয়ে হুমকীদাতা দেলোয়ার কন্টাকটারসহ কয়েকজনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং ৫৩(০৭)১৮। সেই মামলার প্রেক্ষিতেই আমি দৈনিক যুগের চিন্তা পত্রিকায় সংবাদ প্রকাশ করি। এর জের ধরেই বুধবার রাত সাড়ে ১১ টায় পঞ্চবটি কস্তুরি রেস্তোরার সামনে আমাকে অকথ্য ভাষায় গালি গালাজ ও মেরে ফেলাসহ বিভিন্ন মিথ্যা মামলায় জড়ানোর হুমকী প্রদান করে দেলোয়ার কন্ট্রাক্টর।

এই বিভাগের আরো খবর