শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

যুগের চিন্তার ডিক্লারেশন পুনর্বহাল ও চালুর দাবিতে মানবন্ধন

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জের বহুল প্রচারিত পত্রিকা দৈনিক যুগের চিন্তার ডিক্লারেশন (প্রমাণিকরণ) পুনর্বহাল ও পত্রিকাটি চালুর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 


নারায়ণগঞ্জ সিটি প্রেস ক্লাবের আয়োজনে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে চাষাড়া মাধবী প্লাজার সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দসহ অন্যান্য সাংবাদিকরা যুগের চিন্তা পত্রিকাকে নারায়ণগঞ্জের ২৫ লাখ মানুষের মুখপত্র হিসেবে উল্লেখ করে বলেন- এ পত্রিকা স্বাধীনতার স্বপক্ষে কথা বলে, সন্ত্রাস, ভূমিদস্যু, মাদক ও অন্যায়ের বিরুদ্ধে কথা বলে। সাধারণ মানুষের মনের কথা বলে, সত্য এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে।


আর এসব সংবাদ পরিবেশন করতে গিয়ে অনেক গডফাদার ও তাঁদের ভাই-ব্রাদার, আত্মীয়-স্বজনদের কুকর্ম প্রকাশ হয়ে যায়। আর সেই কারণেই চক্রান্তের মাধ্যমে এই পত্রিকাটি বন্ধ করা হয়েছে। আমাদের বিশ্বাস কোন অপশক্তিই যুগের চিন্তার কণ্ঠকে  স্থায়ীভাবে বন্ধ করতে পারবেনা। নারায়ণগঞ্জের মানুষের মুখপত্র যুগের চিন্তা পত্রিকা অতি দ্রুতই আবার সর্বসাধারণের মাঝে উপস্থাপিত হবে।


যুগের চিন্তা পত্রিকার ডিক্লারেশন পুর্নবহাল ও চালুর দাবিতে সহমত জানিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন- দৈনিক অগ্রবাণী প্রতিদিনের যুগ্ম সম্পাদক  ও নারায়ণগঞ্জ সিটি প্রেস ক্লাবের সহ সভাপতি উত্তম কুমার সাহা, নারায়গঞ্জ সিটি প্রেসক্লাবের  ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও দৈনিক আমার সময় জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম আরজু, দৈনিক আমাদের কন্ঠের রিপোর্টার জহির আহমেদ, দৈনিক জনতার কাগজ পত্রিকার সম্পাদক ও নারায়ণগঞ্জ সিটি প্রেস ক্লাবের ক্রিড়া সম্পাদক মিজানুর রহমান, দৈনিক যুগের চিন্তা নির্বাহী সম্পাদক এজাজ কোরেশী, যুগের চিন্তা ২৪ ডটকমের প্রধান নির্বাহী ও দৈনিক ভোরের ডাক পত্রিকার জেলা প্রতিনিধি মোশতাক আহমেদ শাওন, কলকাতা টিভির সিনিয়র রিপোর্টার জিএম মাসুদ ডালি, দৈনিক ইয়াদ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক তোফাজ্জল হোসেন, দৈনিক সংবাদ প্রতিদিনের জেলা প্রতিনিধি নুরুজ্জামান কাওসার, সাংবাদিক বদিউজামান, ফতুল্লা মডেল প্রেসক্লাবের সভাপতি আনিছুর জামান অনু , বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ও পুর্নবাসন সোসাইটি  নারায়ণগঞ্জ জেলার সভাপতি মীর আলম আকন্দ, নারায়ণগঞ্জ সিটি প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান হাবিবসহ শতাধিক সংবাদকর্মী।


মানববন্ধনে নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের নেতৃবৃন্দরা বলেন, পত্রিকা একটি শিল্প। এখন এই পত্রিকা যদি অসাধু মানুষের কারণে বন্ধ হয়ে যায়, তাহলে এই শিল্পের সাথে জড়িত কর্মীদের কী হবে ? তাদের জীবিকা চলবে কী করে? তাই আমরা সাংবাদিক হিসেবে একটি দাবি নিয়ে রাস্তায় দাড়িয়েছি যে, যুগের চিন্তা পত্রিকাটি যেভাবে বন্ধ করে দেয়া হয়েছে ঠিক সেইভাবেই যেন আবার এই পত্রিকাটি খুলে দেয়া হয়।


যুগের চিন্তা যাতে আবার সাধারণ মানুষের জন্য সংবাদ পরিবেশন করতে পারে এটাই আমাদের একমাত্র দাবি। আমরা আশা করবো খুব শীঘ্রই যুগের চিন্তা প্রকাশিত হবে। আবার আমাদের মাঝে ফিরে আসবে যুগের চিন্তা।


মানববন্ধনে যুগের চিন্তায় কর্মরত সাংবাদিকরা বলেন, আজকে ১০ দিন হয়ে গেল, যুগের চিন্তা বন্ধ রয়েছে। দম বন্ধ হয়ে আসছে! আমরা গত কয়েক মাসে অনেক সংবাদ প্রকাশ করেছি। অন্যায়ের বিরুদ্ধে। অপরাধীরা অপরাধ করেছে, আমরা তাঁর বিরুদ্ধে লিখেছি।


চাঁদাবাজরা চাঁদাবাজি করেছে, আমরা তাঁর বিরুদ্ধে লিখেছি। আমরা মাদকের বিরুদ্ধে লিখেছি। আমাদের সংবাদ আয়নার মতো। আমাদের সংবাদ দেখে মানুষ সংশোধন হয়েছে। কিন্তু একটি পক্ষ সংশোধন চায়না। তারা অন্যায় করতে চায়। মানুষের কন্ঠ রোধ করতে চায়। এই জন্যই যুগের চিন্তুার কণ্ঠ রোধ করা হয়েছে।


আমরা শুধু একটা কথাই বলতে চাই আমরা সাংবাদিকরা সংবাদ পরিবেশন করি আমাদের সাথে সংবাদ জড়িত তাই আমরা সংবাদ লিখতে না পারলে আমাদে দম বন্ধ হয়ে যায়। আমরা আশা করছি যুগের চিন্তা আবার অতি দ্রুতই আমাদের মাঝে ফিরে আসবে।

এই বিভাগের আরো খবর