বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

যাত্রাবাড়ীতে নিরাপদ জীবন চাই’র বৃক্ষরোপণ কর্মসূচি 

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

ডেমরা (যুগের চিন্তা ২৪) : যাত্রাবাড়ীতে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে “নিরাপদ জীবন চাই” নামের সামাজিক ও সেবামূলক সংগঠন। সোমবার (২০ জানুয়ারি) সকালে যাত্রাবাড়ী এলাকার ফ্লাইওভারের নীচে এ কর্মসূচি পালন করা হয়। এ সময়ে বিভিন্ন প্রজাতির তিন শতাধিক চারা গাছ রোপন করা হয়।

 

নিরাপদ জীবন চাই’র সভাপতি মোয়াজ্জেম হোসেন কিরন বলেন, গাছ আমাদের অক্সিজেন দেয়, ছায়া দেয়, নির্মল বাতাস দেয়। প্রাকৃতিক দুর্যোগে গাছ আমাদের সহায়তা করে, গাছ প্রাকৃতিক সৌন্দর্য্যও বর্ধন করে। গাছের গুরুত্ব আমাদের জীবনে অপরিসীম। এক কথায় আমাদের অমূল্য সম্পদ। গাছের প্রতি আমাদের প্রতিটি মানুষের যত্নবান হওয়া এবং প্রত্যেকের একটি করে হলেও গাছ লাগানো উচিত। তাহলে সবুজে সবুজে ভরে এ সোনার বাংলার চারিপাশ।

 

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা আরিফুর রহমান খাঁন, সহ-সভাপতি মো. জহিরুল ইসলাম লিপু, মো. ওমর ফারুক, সাধারণ সম্পাদক মো. মাকসুদ আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক ইউনুছ খাঁন মিলন প্রমুখ।


এছাড়াও গত মাসে নিরাপদ জীবন চাই’র সেচ্ছাসেবীরা মানুষকে বায়ু দূষণ থেকে মুক্তির লক্ষ্যে মাস্ক বিতরণ এবং প্রকাশ্যে ধুমপানের প্রতিবাদে যাত্রাবাড়ীতে সভা ও মানববন্ধন কর্মসূিচ পালন করেছেন।

এই বিভাগের আরো খবর