বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজি, গণধোলাইয়ের পর আটক

প্রকাশিত: ১৮ আগস্ট ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বন্দর উপজেলার সাবদী এলাকায় ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজির সময়ে জনতার গণধোলাইয়ের শিকার হয়েছেন শামীম নামের এক যুবক। শামীম পুলিশের সোর্স হিসেবে পরিচিত। ওই সময়ে শামীমকে সহযোগিতা করা পুলিশের দুইজন এএসআই দ্রুত পালিয়ে আসে বলে জানা যায়। শনিবার (১৭ আগস্ট) রাত ৮ টার দিকে সাবদিতে ব্রহ্মপুত্র নদের পাড়ে এ ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঈদ উপলক্ষে বন্দরের সাবদী এলাকায় ব্রহ্মপুত্র নদের তীরে অস্থায়ীভাবে অনেক দোকানপাট গড়ে উঠে। আর এসব দোকানপাট থেকে ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে পুলিশের সোর্স শামীম প্রতিদিনই টাকা নিত। তাকে সহযোগিতা করতেন বন্দর থানা পুলিশের এএসআই আমিনুল ও আনোয়ার। 


প্রতিদিনের মতো এএসআই আমিনুল ও আনোয়ার এবং তাদের সোর্স শামীম এদিন বিকেলে সাবদী এলাকার বিভিন্ন দোকান থেকে টাকা তুলতে যান। 
শনিবার বিকেলে এলাকাবাসী ম্যাজিস্ট্রেট পরিচয় দানকারী পুলিশের সোর্স শামীম পরিচয়পত্র দেখতে চাইলে সে তা দেখাতে পািেন। এতে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে শামীমকে গণধোলাই দিয়ে আটকে রাখে। পরিস্থিতি বেগতিক দেখে এএসআই আমিনুল ও আনেয়ার দ্রুত ঘটনাস্থল থেকে সটকে পরেন। পরে বন্দর থানা পুলিশ গিয়ে শামীমকে উদ্ধার করে আটক করে থানায় নিয়ে আসে।


আমিনুলের বিরুদ্ধে এর আগেও নারায়ণগঞ্জ শহরের বরফকল চৌরঙ্গী পার্ক সংলগ্ন দোকানে বড় ধরনের সংঘাতের নেপথ্য নায়ক ছিলেন বলে অভিযোগ রয়েছে।


এ ব্যাপারে বন্দর থানার পরিদর্শক (তদন্ত) আজহারুল ইসলাম জানান, এলাকাবাসীর অভিযোগ মতে আমরা ঘটনাস্থল থেকে শামীম নামের একজনকে আটক করেছি। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় পুলিশের কোন সদস্য জড়িত কিনা তা তদন্ত করে দেখা হবে।

এই বিভাগের আরো খবর