শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে ভারত গেলেন রাষ্ট্রপতি

প্রকাশিত: ৩০ মে ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নিতে তিন দিনের সফরে ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। বুধবার (২৯ মে) সন্ধ্যায় তিনি বাংলাদেশ এয়ার লাইন্সের ভিভিআইপি ফ্লাইটে (বিজি-১৫১৩) ভারতের উদ্দেশ্যে রওনা দেন। খবর বাসসের

 

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি (বিজি-১৫১৩) সন্ধ্যা পৌনে ৬টায় হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। এই সফরে রাষ্ট্রপতির সঙ্গে রয়েছেন তার পত্নী রাশিদা খানম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।


আবদুল হামিদকে বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, কূটনৈতিক কোরের ডিন এবং ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা।


শপথ অনুষ্ঠান ছাড়াও তিন দিনের এই সফরকালে বাংলাদেশের রাষ্ট্রপতি ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সম্প্রতি অনুষ্ঠিত ভারতীয় লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক এলায়েন্সের (এনডিএ) ব্যাপক বিজয় অর্জনের পর কোবিন্দ নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেন। ভারত সফর শেষে ৩১ মে রাষ্ট্রপতির দেশে ফিরে আসার কথা রয়েছে।

এই বিভাগের আরো খবর