বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

মেয়র আইভী : না’গঞ্জের ‘বিশিষ্ট সন্ত্রাসী’ শাহ্ নিজাম ও নিয়াজুল

প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : শাহ নিজাম ও নিয়াজুলকে নারায়ণগঞ্জের ‘বিশিষ্ট সন্ত্রাসী’ উল্লেখ করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, ১৬ জানুয়ারী (২০১৮ সালে) এই হকারকে কেন্দ্র করে আমার উপরে নারায়ণগঞ্জের ‘বিশিষ্ট সন্ত্রাসী’ প্রকাশ্যে শাহ নিজাম (মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক) ও নিয়াজুল (এমপি শামীম ওসমানের ক্যাডার হিসেবে পরিচিত) গুলি চালিয়েছিলো ।

 

রোববার (১৪ জুলাই) দুপুরে সিটি কর্পোরেশনের নগর ভবনে বাজেট ঘোষণার পর ‘জনতার মুখোমুখি’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

মেয়র আইভী বলেন, আমি যদি রাস্তায় নেমে আন্দোলন করতে পারি। ফুটপাতে জায়গা রাখার জন্য আমি যদি পুলিশের মাইর থেকে আর্মির বাড়িও খেতে পারি তাহলে সাধারণ মানুষ কেন ঐক্যবদ্ধ হতে পারবে না! হকাররা কি নারায়ণগঞ্জের সবার চেয়ে বড় হয়ে গেল! রাস্তায় যদি হকার বসে আরেকবারও যদি আমার সেখানে যেতে হয় তাহলে আমি যাব। তবুও হকার বসবে না মানে বসবে না। এটাই শেষ কথা।

 

মেয়র বলেন, ২০১১ সালে আমি হকার পুনর্বাসন করে  দিয়েছিলাম তখন টানা দু’বছর একটা হকারও ফুটপাতে ছিলো না। তাই প্রশাসনকে বলবো কোনোভাবেই যাতে ফুটপাতে হকার বসতে দেয়া না হয়।

 

এর আগে নতুন করে কোন করারোপ ছাড়াই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ২০১৯-২০ অর্থবছরে ৮৭০ কোটি ৩৯  লাখ ৭৭ হাজার ৭৬ টাকার অষ্টম  বাজেট ঘোষণা করেন মেয়র আইভী। এসময় বাজেট ঘোষণা অনুষ্ঠানের মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক), বিশেষ অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন  নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলম সিদ্দিকী ও নাসিকের সিও এএফএম এহতেশামূল হক।

 

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৬ জানুয়ারি হকার ইস্যুতে মেয়র আইভীর উপর হামলার ঘটনা ঘটে। এতে মেয়র আইভীসহ অর্ধাশতাধিক ব্যক্তি আহত হন। ওইদিন নগরীর সায়েম প্লাজার সামনে শামীম ওসমানের ক্যাডার হিসেবে পরিচিত নিয়াজুল পিস্তল উচিঁয়ে ধরে। এরএকদিন পর শাহ নিজামের পিস্তল বের করে উচিয়ে রাখার ছবিও গণমাধ্যমে আসে। নিয়াজুলের পিস্তলটি খোয়া যাওয়ার পর সাধুপৌলের গির্জার পাশ থেকে অস্ত্রটি উদ্ধার করে পুলিশ। 
 

এই বিভাগের আরো খবর