বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

মুসলিম নগরে বাচ্চু বাহিনীর হামলায় আহত ৫, গ্রেপ্তার ৪

প্রকাশিত: ১১ মে ২০১৯  

যুগের চিন্তা ২৪ : প্রস্তাবিত মসজিদ নির্মাণ নিয়ে  নাসিক ১৮নং ওয়ার্ডস্থ মুসলিম নগরের ২পঞ্চায়েত প্রধানের মধ্যে মত বিরোধের ঘটনায় পশ্চিম পঞ্চায়েত প্রধান মো. অলি উদ্দিনের বসত বাড়িতে হামলা করে সন্ত্রাসীরা। 

হামলায় পঞ্চায়েত প্রধান অলি উদ্দিনের মেয়ে সহ ৫জন আহত হয়। এ বিষয়ে অলি উদ্দিন বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করলে পূর্ব মুসলিম নগর পঞ্চায়েত প্রধান রাশেদ নেওয়াজ বাচ্চু (৬২) সহ ৪জনকে গ্রেপ্তার করে পুলিশ।
 
প্রসঙ্গত, নাসিক ১৮নং ওয়ার্ড এর মুসলিম নগর এলাকায় পূর্ব অংশে জামে মসজিদ রয়েছে। কিন্তু পশ্চিম অংশে মসজিদ নেই। সম্প্রতি পশ্চিম মুসলিম নগর বাগে জান্নাত জামে মসজিদের জন্য জায়গা নির্ধারণ করা হলে এ নিয়ে ২ পঞ্চায়েত প্রধানের মধ্যে মত বিরোধ সৃষ্টি হয়।
 
শুক্রবার (১০ মে) সন্ধ্যায় ইফতারের পর পূর্ব মুসলিম নগর পঞ্চায়েত প্রধান বাচ্চু মিয়ার সন্ত্রাসী বাহিনী পশ্চিম পঞ্চায়েত প্রধান মো. অলি উদ্দিনের বসত বাড়িতে হামলা করে।
 
হামলার ঘটনায় পঞ্চায়েত প্রধান মো. অলি উদ্দিনের মেয়ে নাসরিন আহমেদ মীম, ছেলে সানি আলম বাবু, মো. আলেক, আল আমিন এবং মোরশেদ রক্তাক্ত আহত হয়। অলি উদ্দিনের মেয়ে আহত মীমের মাথায় ৮টি সেলাই রয়েছে এবং তার অবস্থা আশঙ্কাজনক। 

ঘটনার পরদিন পঞ্চায়েত প্রধান অলি উদ্দিন মিয়া বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা নং- ২৯/১১-০৫-১৯ইং দায়ের করে। মামলার অন্যতম প্রধান আসামী পূর্ব মুসলিম নগর পঞ্চায়েত প্রধান রাশেদ নেওয়াজ বাচ্চু মিয়া সহ ৪জনকে গ্রেপ্তার করে পুলিশ।
 
মামলার বিষয়ে সদর মডেল থানার এসআই মো. আশরাফ জানায়, মসজিদ নির্মাণকে কেন্দ্র করে হামলার ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিক তদন্তে জানাযায়। আমরা মামলার ৪ জন আসামী যথাক্রমে রাশেদ নেওয়াজ বাচ্চু (৬২), মো. নজরুল ইসলাম নজু (৩৫), মো. হাবিবুর রহমান (৫৬) এবং মোঃ আল আমিনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেছি।
 
তাছাড়া নাসিক ১৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. কবির হোসাইনকে মামলার বিষয়ে উভয়পক্ষ এবং পুলিশের সাথে সদর মডেল থানায় কথা বলতে দেখাযায়। আর বাদীপক্ষ হামলার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানায় প্রশাসন ও বিচার বিভাগের কাছে।
 

এই বিভাগের আরো খবর